Hoop Food

Recipe: বিকেলের জলখাবারে চটপট বানিয়ে ফেলুন রিং রোল, চেটেপুটে খাবেন সকলে

বিকেলবেলা চাই সঙ্গে মুচমুচে খেতে। সবারই কিছু না কিছু ইচ্ছা করে, কিন্তু সবসময় বাইরে থেকে না কিনে আনা সম্ভব নয়, উচিত নয়। তাই বাইরে থেকে যদি কিছু না কিনে আনতে চান, তাহলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ রিং রোল। তবে আর কি দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই রেসিপি।

উপকরণ –
মুরগির মাংস ৫০০ গ্রাম
নুন, মিষ্টি স্বাদ মত
পেঁয়াজ কুচি একটি
টমেটো বাটা একটি
রসুন কুচি ১ টেবিল চামচ
আদা কুচি ১ টেবিল চামচ
গোলমরিচ স্বাদমতো
টমেটো সস, চিলি সস তিন টেবিল চামচ
ময়দা ১ কাপ
সাদা তেল এক কাপ

প্রণালী – ময়দাকে ভালো করে সাদা তেল দিয়ে মেখে অন্তত এক ঘণ্টার মত রেখে দিতে হবে। এরপর কড়াইতে সরষের তেল গরম করে একে একে পেঁয়াজ কুচি, টমেটো কুচি, রসুন কুচি, আদা কুচি, নুন মিষ্টি, সস স্বাদ মত গোল মরিচ, ধনেপাতা কুচি দিয়ে মুরগির মাংস দিয়ে বেশ ভালো করে ভাজা ভাজা করে নিতে হবে, এখানে মাংস কিমা বানিয়ে রাখলে সুবিধা হবে । বেশ ভালো করে পুর তৈরি হয়ে গেলে তারপর ময়দা থেকে লেচি কেটে গোল গোল করে লুচির মত বেলে মাঝখানে পুর দিয়ে, তারপর রোলের মতন ভালো করে গড়ে নিতে হবে। কড়াইতে সাদা তেল গরম করে ছাঁকা তেলে ভেজে নিন, এই একেবারে রেডি হয়ে রিং রোল।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক