Ritabhari Chakraborty: নেই অসুবিধা, ভারী শরীরের প্রেমে পড়লেন অভিনেত্রী ঋতাভরী

Avatar

প্রতিটি মানুষের জীবনে পরিবর্তন অবশ্যম্ভাবী। ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) তার ব্যতিক্রম নন। ঋতাভরী এর আগেও একটি নস্টালজিক পোস্ট শেয়ার করেছিলেন যেখানে তিনি শৈশব থেকে বড় হওয়ার যাত্রাপথ সম্পর্কে লিখেছিলেন। এবার ঋতাভরী সম্প্রতি নিজের ট্রান্সফরমেশন সিক্রেট শেয়ার করেছেন ইন্সটাগ্রামে।

ঋতাভরী বাংলা সিরিয়ালের মাধ্যমে যখন টেলিভিশন ইন্ডাস্ট্রিতে পা রাখেন, সেই সময় ঘরোয়া বৌয়ের চরিত্রের রমরমা ছিল। কিন্তু ঋতাভরী ছিলেন একদম অন্যরকম। ‘ওগো বধূ সুন্দরী’ -র ললিতার মাধ্যমে আধুনিক বৌয়ের সংজ্ঞা তুলে ধরেছিলেন ঋতাভরী। তবে এই সিরিয়ালের পর তাঁকে তুলনামূলক ভাবে কম কাজ করতে দেখা যেত। কারণ ঋতাভরী সেই সময় ফিটনেস সচেতন হয়ে পড়েছিলেন। এমনকি তিনি প্রচন্ড কড়া ডায়েট অনুসরণ করতেন যাতে ওজন না বেড়ে যায়। ইন্সটাগ্রাম সম্প্রতি ঋতাভরী 2019, 2021 ও 2022 সালের ছবি শেয়ার করেছেন। 2019 সালের সেই ছবিতে দেখা যাচ্ছে, ঋতাভরীর পরনে রয়েছে কমলা রঙের লেহেঙ্গা চোলি। ছবিটি দেখে বোঝা যাচ্ছে, ঋতাভরী স্লিম হলেও তাঁর বডি টোনড নয়।

ছবিগুলি শেয়ার করে ঋতাভরী লিখেছেন, তিনি বরাবর সৌন্দর্যে বিশ্বাসী। তবে কার কাছে কোন ওজন, কোন চেহারা ভালো লাগবে, এটা বোঝা খুব অদ্ভুত ব্যাপার। কিন্তু নিজের আত্মবিশ্বাস থাকা দরকার। 2021 সালের ছবিতে সেতার হাতে, বেগুনি রঙের সালোয়ার-কামিজ পরে বসে রয়েছেন ঋতাভরী। তাঁর চেহারায় এসেছে অনেক পরিবর্তন। স্লিম হওয়ার পাশাপাশি তাঁর চেহারা টোনড, ত্বকে রয়েছে উজ্জ্বলতা। 2022 সালের ছবিতে ঋতাভরীর ছবিতে ‘ফাটাফাটি’ ফিল্মের শুভ মহরতের একটি মুহূর্ত ধরা পড়েছে। সেই ছবিতে প্রায় নো মেকআপ লুকে ঋতাভরী। তবু তাঁকে সুন্দর লাগছে। আসলে পরপর দুই বছর তাঁর দুটি অস্ত্রোপচার হয়েছিল। অস্ত্রোপচারের ফলে তাঁকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে বলা হয়েছিল।

কিন্তু ফিটনেস হারিয়ে ফেলার ভয়ে মানসিক অবসাদ ঘিরে ধরেছিল ঋতাভরীকে। সেই অবসাদ ও অস্ত্রোপচারের ধকলের ছাপ পড়েছে তাঁর 2029 ও 2021 সালের ছবিতে। কিন্তু বর্তমানে শুধু শারীরিক নয়, মানসিক ভাবেও সুস্থ ঋতাভরী। তাই 2022 সালের ছবিতে মেকআপ না থাকা সত্ত্বেও তিনি সুন্দর। এই কারণে মেকআপের উপর জোর না দিয়ে শারীরিক ও মানসিক ভাবে নিজেকে সুস্থ রেখে সৌন্দর্য ধরে রাখার বার্তা দিয়েছেন ঋতাভরী। তবে অবশ্যই ‘ফাটাফাটি’ স্টাইলে।

ঋতাভরীর ছবিতে তাঁর দিদি চিত্রাঙ্গদা (Chitrangada Shatarupa Chakraborty)। লিখেছেন ‘স্টার’। সত্যিই ঋতাভরী তারকা যিনি অবলীলায় তাঁর জীবনের খোলা পাতাকে অনুরাগীদের সামনে তুলে ধরতে পারেন।