Hoop PlusTollywood

Rituparna Sengupta: কাঁধখোলা পোশাকে ‘বেশরম’ হয়ে উঠলেন ঋতুপর্ণা!

নব্বইয়ের দশকে রঙিন ছিল টলিউড। আর সেই সময়ের ইন্ডাস্ট্রির বেশ জনপ্রিয় নায়িকা ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। একদশক আগেও প্রায়ই প্রেক্ষাগৃহে মুক্তি পেত তার অভিনীত বাংলা ছবি। আর অধিকাংশ ছবিই ছিল ‘সুপারহিট’। কারণ চরিত্র অনুযায়ী জীবন্ত ও সাবলীল অভিনয় থেকে শুরু করে, উষ্ণ আবেদনময়ী চরিত্রে সাহসী অভিব্যক্তিতে নিজেকে মেলে ধরা- ক্যামেরার সামনে সবেতেই বেশ পারদর্শী ছিলেন অভিনেত্রী। আর সবথেকে আকর্ষক ছিল তার ব্যতিক্রমী চোখের মণির রং। এককথায় অভিনেত্রী ঋতুপর্ণার সৌন্দর্যের ভক্ত একটা সময় ছিল প্রায় সব বাঙালি যুবকই।

বর্তমানে রুপোলি পর্দায় বেশি ধরা না দিলেও ভক্তদের কাছাকাছিই থাকেন তিনি। ভক্তদের সামনে আজও নিজেকে মেলে ধরেন নানা রূপে, নানা অবতারে। মাধ্যম একটাই, সোশ্যাল মিডিয়া। অভিনেত্রী তার নিজস্ব ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে প্রায়ই নানা লুকে ভক্তদের জন্য রেখে যান তার সৌন্দর্যের খতিয়ান। কখনো খোলামেলা পশ্চিমি পোশাকে নিজেকে নিমজ্জিত করে উষ্ণতার জোয়ার এনে দেন অনুরাগীদের মনে। কখনো আবার নজর কাড়েন ট্র্যাডিশনাল বাঙালিয়ানায় সজ্জিতা হয়ে। অভিনেত্রীকে দেখে বোঝা ভার তার বয়সের অঙ্ক। তাই অনেকেই তাকে ‘চিরহরিৎ’ নায়িকার তকমা দিয়ে থাকেন।

সম্প্রতি এমনই এক ভিন্নধর্মী লুকে নজর কাড়লেন অভিনেত্রী। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে একজোড়া ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। আর এই পোস্টে তিনি রঙিন নয়, সাদাকালো ফ্রেমেই বয়ে আনলেন তার রূপের জোয়ার। ক্লোজ পোজে ক্যামেরাবন্দি হয়েছেন অভিনেত্রী। মুখ থেকে বুকের উর্ধাংশ অব্দিই রয়েছে ফ্রেমের মধ্যে। তার পরনে রয়েছে গাঢ় কোনো রংয়ের একটি অফ-শোল্ডার পোশাক। পোশাকের ফাঁকে স্পষ্ট হয়েছে তার বক্ষবিভাজিকা। গায়ে নেই কোনো জুয়েলারি। মুখে নিউড মেকআপ, ঠোঁটে নিউড লিপস্টিক। আর এই ছবিতে নজর কেড়েছে অভিনেত্রীর মিষ্টি হাসি।

ছবির ক্যাপশনে কিছুই লেখেননি তিনি। শুধু সাদা ও কালো দুই রংয়ের দুটি ‘হার্ট সাইন’ ইমোজি দিয়েছেন। আর তার এই সৌন্দর্যে ঘায়েল তার অনুরাগীরা। কমেন্ট বক্সে বয়ে গেছে ভালোবাসার জোয়ার। অনেকেই ভালোবাসা, মুগ্ধতা ও আগুনের ইমোজি ঢেলে দিয়েছেন। কেউ কেউ আবার তাকে দেখেই তৈরি করেছেন শব্দমালা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা