Hoop PlusTollywood

Rituparna Sengupta: কেরিয়ারের প্রথম দিকে সাদা স্লেটের মতো ছিলাম: ঋতুপর্ণা

ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) বর্তমানে শুধু টলিউড নয়, বলিউডেও যথেষ্ট পরিচিত মুখ। যে কোনো ধরনের চরিত্রে নিজেকে সাবলীল করে তুলতে পারেন ঋতুপর্ণা। মেনস্ট্রিম ফিল্মের পাশাপাশি অবলীলায় অভিনয় করতে পারেন অন্য ধারার ফিল্মে। ‘পারমিতার একদিন’ তুলে ধরেছিল ঋতুপর্ণার অভিনয়ের আঙ্গিককে। অথচ সাধারণ পরিবারের মেয়ে তিনি। কোনো স্টারকিড নন। ছিল না কোনো ফিল্মি ব্যাকগ্রাউন্ড।

ঋতুপর্ণাও অভিনেত্রী নয়, শিক্ষিকা হতে চেয়েছিলেন। কিন্তু ভাগ্য তাঁকে এনে ফেলেছিল ইন্ডাস্ট্রিতে। ঋতুপর্ণা জানালেন, তাঁর অভিনীত প্রতিটি চরিত্র তাঁর কাছে চ্যালেঞ্জ। কারণ তিনি জানেন, কমফর্ট জোনের মধ্যে কাজ করলে নিজের সেরাটা দেওয়া সম্ভব নয়। সিনেমা ঋতুপর্ণার কাছে একটি ঝড়। তাঁর মতে, রোজ নতুন কিছু তৈরি হবে। ঋতুপর্ণা জানালেন, তাঁর আপকামিং ফিল্ম ‘মহিষাসুরমর্দিনী’-তে তিনি অভিনয় করছেন এক মহাকাশচারিণীর চরিত্রে। এই ধরণের চরিত্রে তিনি আগে কখনও অভিনয় করেননি। ফলে ঋতুপর্ণা আশাবাদী, চরিত্রটি দর্শকদের মন ছুঁয়ে যাবে।

 

View this post on Instagram

 

A post shared by Lavannya (@lavannya_boutique)

‘মহিষাসুরমর্দিনী’ মহিলাদের লড়াইয়ের গল্প। এই প্রসঙ্গে বলতে গিয়ে ঋতুপর্ণা জানিয়েছেন, তিনি যখন প্রথম ইন্ডাস্ট্রিতে আসেন, ছিলেন একদম সাদা স্লেটের মতো। তাঁর কোনো অভিজ্ঞতা ছিল না। এই কারণেই তিনি অনেক কিছু শিখতে পেরেছেন বলে মনে করেন ঋতুপর্ণা। এই কারণে নিজেকে সম্মানিত বোধ করেন তিনি। তবে অভিনয় জগতে এসে নিজেও নিজেকে শিখিয়েছেন ঋতুপর্ণা।

আগামী 25 শে নভেম্বর মুক্তি পেতে চলেছে ‘মহিষাসুরমর্দিনী’। মুখ্য চরিত্রে রয়েছেন ঋতুপর্ণা। এছাড়াও এই ফিল্মে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee), পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee) প্রমুখ।