whatsapp channel

Rukmini Maitra: ঘোমটা দিয়ে ঢাকা মুখ, রুক্মিণীকে এমন সাজে আগে দেখেননি কেউ

সব বিতর্ক, জল্পনার শেষে অবশেষে সমাপ্ত হল ‘বিনোদিনী-একটি নটীর উপাখ্যান’-এর শুটিং। শেষ দিনের শুটিংয়ের শেষে একরাশ নস্টালজিয়ায় আক্রান্ত হলেন ‘বিনোদিনী’ রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। আবেগতাড়িত হয়ে রুক্মিণী এই ফিল্মের আরও…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

সব বিতর্ক, জল্পনার শেষে অবশেষে সমাপ্ত হল ‘বিনোদিনী-একটি নটীর উপাখ্যান’-এর শুটিং। শেষ দিনের শুটিংয়ের শেষে একরাশ নস্টালজিয়ায় আক্রান্ত হলেন ‘বিনোদিনী’ রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। আবেগতাড়িত হয়ে রুক্মিণী এই ফিল্মের আরও একটি পোস্টার শেয়ার করে নিজের কথা তুলে ধরলেন অনুরাগীদের সামনে।

Advertisements

এদিন রুক্মিণী ইন্সটাগ্রামে যে পোস্টারটি শেয়ার করেছেন তাতে বিনোদিনী ঘোমটায় আবৃত। হাত জোড় করে নমস্কার জানাচ্ছেন তিনি। বিনোদিনীর চারপাশে মানুষের ভিড় যাঁরা তাকে এক পলক দেখার চেষ্টা করছেন। পোস্টারটি শেয়ার করে রুক্মিণী লিখেছেন, ‘বিনোদিনী’-র অর্থ তাঁর কাছে প্রচুর স্মৃতি, প্রচুর কথা। তিনি জানেন না কোথা থেকে শুরু করবেন। গত কয়েকদিনের মধ্যে অনেক পরিবর্তন ঘটেছে বলে মনে করেন রুক্মিণী। অশ্রুসজল চোখে রুক্মিণী সেই কঠিন যাত্রাপথের কথা ভেবেছেন যা শুরুর দিকে তাঁকে যথেষ্ট প্রভাবিত করেছিল। তাঁদের স্বপ্ন অবশেষে সত্যি হয়েছে। রুক্মিণীর দৃঢ় বিশ্বাস, ‘বিনোদিনী’-র মাধ্যমে সকলে বুঝতে পারবেন নারীরা চাইলে কি না পারেন! ‘বিনোদিনী’ তাঁর কাছে ইস্পাতের থেকেও কঠিন, হীরের থেকেও উজ্জ্বল, গভীর সমুদ্রের থেকেও সুগভীর হৃদয় সম্পন্না এক নারী। তাঁদের সকলের পরিশ্রমের ফসল ‘বিনোদিনী’।

Advertisements

রুক্মিণীর পোস্টের কমেন্ট বক্সে তাঁকে ভালোবাসা জানিয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta), মনামী ঘোষ (Monami Ghosh), ওম সাহানি (Om Sahani)-রা। ঊষসী সেনগুপ্ত (Ushoshi Sengupta) লিখেছেন, তিনি বিনোদিনীর রূপে রুক্মিণীকে দেখার জন্য আর অপেক্ষা করতে পারছেন না। ফিল্মের পরিচালক রামকমল মুখোপাধ্যায় (Ramkamal Mukherjee) লিখেছেন, রুক্মিণী ছাড়া বিনোদিনীর চরিত্র কেউ নিখুঁত ভাবে ফুটিয়ে তুলতে পারতেন না।

Advertisements

গত 13 ই ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল ‘বিনোদিনী, একটি নটীর উপাখ্যান’-এর শুটিং। মাঝে শুটিং ইউনিটের সকলে ভাইরাল ফিভারে আক্রান্ত হয়েছিলেন। অবশেষে বহু বাধা-বিপত্তি পেরিয়ে 21 শে মার্চ শেষ হল রামকমল পরিচালিত এই ফিল্মের শুটিং।

Advertisements

whatsapp logo
Advertisements