Hoop PlusTollywood

Rukmini Maitra: দেবের বিছানায় গিয়ে সফল হয়েছেন রুক্মিণী? উত্তরে কি বললেন নায়িকা!

এতদিন প্রযোজক হিসাবে দেব (Dev) নতুন ট্রেন্ড সেট করবেন বলে আশাবাদী ছিলেন সকলে। কিন্তু আর পাঁচজন বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির প্রযোজকের মতোই যেন তাঁরও অনীহা নায়ক বা নায়িকার চরিত্রে নতুন মুখ নির্বাচন করার ক্ষেত্রে। অপরদিকে টলিউড জুড়ে বর্তমানে একটাই প্রশ্ন নায়িকা হতে গেলে কি প্রযোজক-পরিচালককে বিয়ে করতে হবে অথবা তাঁর প্রেমিকা হতে হবে? অন্ততঃ টলিউডের বর্তমান ট্রেন্ড এই কথাই বলছে। এর আগে দেব প্রযোজিত ‘বিনোদিনী : একটি নটীর উপাখ্যান’-এ নটী বিনোদিনীর ভূমিকায় অভিনয় করেছেন তাঁর বান্ধবী রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। দেবের বিপরীতে ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’-এও তিনিই সত্যবতী। এবার দেব ঘোষণা করলেন তাঁর প্রযোজনা সংস্থার আগামী ফিল্ম ‘দ্রৌপদী’-র যাতে আবারও রুক্মিণীকেই দেখা যাবে দ্রৌপদীর চরিত্রে।

এই ফিল্মটি পরিচালনা করবেন রামকমল মুখোপাধ্যায় (Ramkamal Mukherjee)। তিনিই ‘বিনোদিনী : একটি নটীর উপাখ্যান’ পরিচালনা করেছেন। এখনও অবধি এই ফিল্মের পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হয়নি। দেবের সাথে ফিল্মের যৌথ প্রযোজনা করছে প্রমোদ ফিল্মস। এখনও অবধি দ্রৌপদীর লুকে রুক্মিণীর ছবি সামনে আসেনি। তবে ইন্সটাগ্রামে ‘দ্রৌপদী’-র মোশন পোস্টার শেয়ার করে তিনি লিখেছেন, মহাভারতের সময় থেকেই নারীর অপমানের শুরু কিনা তা তাঁর জানা নেই। তবে নারীর অপমানের দন্ড পেতে হয়েছিল কুরু বংশকে। বর্তমানেও সমাজ নারীর অধিকার ও সাফল্যকে মেনে নিতে দ্বিধা বোধ করে।

‘দ্রৌপদী’ তুলে ধরতে চলেছে নারী সম্প্রদায়ের অপমানের কাহিনী। রুক্মিণীর মতে, এই দুর্গম যাত্রা বড় পর্দায় দেব-ই তুলে ধরতে পারেন। ফলে রুক্মিণী যথেষ্ট আশাবাদী। তিনি অনুরাগীদের আশীর্বাদ প্রার্থনা করেছেন।

নেটিজেনদের একাংশ লিখেছেন, তাঁরা আশা করেছিলেন কোনো নতুন মুখ। প্রতিভা রায় (Pratibha Ray) রচিত উপন্যাস ‘যাজ্ঞসেনী’ অবলম্বনে তৈরি হতে চলেছে ‘দ্রৌপদী’।

whatsapp logo