Bengali SerialHoop Plus

Rupa Ganguly: মহাভারতের স্মৃতি আজও তাজা, বাংলা ধারাবাহিকে ফিরতে পারেন রূপা গাঙ্গুলী!

রূপা গাঙ্গুলী (Rupa Ganguly) একসময় সাড়া ফেলে দিয়েছিলেন দ্রৌপদীর চরিত্রে অভিনয় করে। বি.আর.চোপড়া (B.R.Chopra) নির্মিত ‘মহাভারত’-এর মাধ্যমে সর্বাধিক পরিচিতি লাভ করেছিলেন তিনি। বাংলায় দূরদর্শনে ‘দ্রৌপদী’ ধারাবাহিকেও নামভূমিকায় ছিলেন রূপা। এছাড়াও অভিনয় করেছেন একাধিক হিট ধারাবাহিক ও ফিল্মে। তাঁর অভিনয় বরাবর ছিল অন্য ধাঁচের। কিন্তু গত কয়েক বছর ধরে ইন্ডাস্ট্রি থেকে বেশ কিছুটা দূরে রয়েছেন রূপা। তা সত্ত্বেও সম্পর্কঘটিত বিতর্ক স্পর্শ করেছে তাঁকে। কিন্তু শোনা যাচ্ছে, রূপা আবারও ফিরতে চলেছেন অভিনয়ে।

টেলিপাড়ার অন্দরের খবর, বাংলা ধারাবাহিকে আবারও ফিরছেন রূপা। হয়ে গিয়েছে লুক সেট। কিন্তু প্রযোজনা সংস্থার পাঠানো চুক্তিপত্রে এখনও স্বাক্ষর করেননি রূপা। শোনা যাচ্ছে, ধারাবাহিকের কাহিনী নারীকেন্দ্রিক। তবে তা কোন চ্যানেলে সম্প্রচারিত হবে, তা জানা যায়নি। রূপার বিপরীতে অভিনয়ের কথা রয়েছে বিপ্লব বন্দ্যোপাধ্যায় (Biplab Banerjee)-র। অপরদিকে একই ধারাবাহিকে অভিনয়ের কথা স্বীকৃতি মজুমদার (Swikriti Majumder) ও অর্পণ ঘোষাল (Arpan Ghoshal)-এর। যদি সবকিছু ঠিকঠাক থাকে, তাহলে আগামী বছর ছোট পর্দায় আবারও ফিরছেন রূপা।

বিজেপিতে যোগদানের পর থেকে ক্রমাগত রূপার কর্মব্যস্ততা বেড়েছে। রাজনৈতিক মঞ্চে নিয়মিত তিনি। রাজনৈতিক ব্যস্ততার কারণেই সম্ভবতঃ এতদিন অভিনয়ে সময় দিতে পারেননি রূপা। তবে সাম্প্রতিক কালে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)-র আমন্ত্রণে একটি পার্টিতে এসেছিলেন রূপা। একসময়ের দক্ষ অভিনেত্রী হয়তো নিজেও আবারও ফিরতে চাইছেন অভিনয়ের অলিন্দে। তবে রূপার তরফ থেকে এখনও তাঁর অভিনয়ে ফেরার খবর সুনিশ্চিত করা হয়নি।

শেষবার রূপাকে দেখা গিয়েছিল 2017 সালে মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘গোলমাল’-এ। এই ফিল্মটি পরিচালনা করেছেন নারায়ণ রায় (Narayan Roy)। এছাড়াও অনিন্দ্য সরকার (Anindya Sarkar) পরিচালিত ফিল্ম ‘কাঁচের দেওয়াল’-এ অভিনয় করেছিলেন রূপা। তবে ফিল্মটি এখনও মুক্তি পায়নি।