whatsapp channel

KK-Rupankar: ‘আপনার জেল হওয়া উচিত’, কেকে-র প্রয়াণে রূপঙ্করের উপর ক্ষোভ উগড়ে দিলেন নেটিজেনরা

আবারও প্রমাণিত হল বাঙালি হিংসুটে। সেই দ্বায়িত্ব পালন করলেন বাংলার সঙ্গীত শিল্পী রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi) । সদ্য প্রয়াত হয়েছেন জনৈক সঙ্গীত শিল্পী কে কে (K K). গতকাল, অর্থাৎ ৩১…

Avatar

Updated on:

আবারও প্রমাণিত হল বাঙালি হিংসুটে। সেই দ্বায়িত্ব পালন করলেন বাংলার সঙ্গীত শিল্পী রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi) । সদ্য প্রয়াত হয়েছেন জনৈক সঙ্গীত শিল্পী কে কে (K K). গতকাল, অর্থাৎ ৩১ শে মে নজরুল মঞ্চে তার শেষ মিউজিক কনসার্ট ছিল। রাত ৯ টা থেকে তিনি অসুস্থ বোধ করেন। শেষে হার্ট অ্যাটাকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই সঙ্গীত শিল্পী। চিকিৎসার শেষ সময়টুকু পাওয়া যায়নি।

যারা গান ভালোবাসেন বা যারা গান শোনেন তারা সকলেই সঙ্গীত শিল্পী kk কে চেনেন। বলিউডে একের পর এক বহু হিট গান উপহার দিয়েছেন তিনি। সেই মানুষটি চলে যাওয়ায় বহু শ্রোতা শোকাহত। অথচ, বাংলার বুকের সঙ্গীত শিল্পী রূপঙ্করের গলায় অন্য সুর। তিনি রীতিমত বিদ্রূপ করে কিছু কথা ফেসবুক লাইভে বলেন, যা থেকে নিন্দার ঝড় ওঠে।

ফেসবুক ভিডিয়োয় ঠিক কী বলেন রূপঙ্কর?  তিনি জানান, ‘কেকে দারুণ গায়ক। কিন্তু ওঁর ভিডিও দেখে আমি অনুভব করলাম, আমাদের কলকাতায় কেকে-র লেভেলে যাঁরা যাঁরা নাম করেছেন অর্থাৎ ন্যাশনাল লেভেলে কেকে-র যে জায়গা সেই অনুযায়ী পশ্চিমবঙ্গের লেভেলে যাঁরা যাঁরা নাম করেছেন, সেই পজিশনে যে সমস্ত গায়ক গায়িকা আমাদের কলকাতায় রয়েছেন যেমন আমি, অনুপম, সোমলতা, ইমন, রাঘব, মনোময়, উজ্জ্বয়িনী, ক্যাকটাস, রূপম তাঁরা সবাই কেকে-র থেকে ভালো গাই।’ এখানেই শেষ নয়, তিনি সরাসরি প্রশ্ন রাখেন who is kk? কে এই kk?

কেন এমন ব্যাবহার রূপঙ্কর বাগচীর? শো কনসার্ট এসব কি পাচ্ছেন না সেই জন্য? বাংলার বুকে থেকেও বলিউডের শিল্পীরা এসে শো করছে এই জন্যেই কি ক্ষোভ উগড়ে দিলেন? এহেন, রুপঙ্করের ফেসবুক লাইক দেখে প্রায় প্রত্যেকেই নিন্দা করেছেন। যেমন কেউ লিখেছেন, “আপনি নিজেই আপনার প্রশ্নের উত্তর দিয়েছেন। এই অহংকারী মানসিকতার জন্য মানুষ আপনার মতোন গায়কদের জন্য উত্তেজনা দেখায় না”।

whatsapp logo