Hoop PlusTollywood

Sandipta Sen: নিজেকে নিয়ন্ত্রণের প্রয়োজন রয়েছে: সন্দীপ্তা সেন

দেখতে দেখতে ইন্ডাস্ট্রিতে চৌদ্দ বছর কাটিয়ে ফেললেন সন্দীপ্তা সেন (Sandipta Sen)। একের পর এক ধারাবাহিকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তিনি। কিন্তু তাঁর ডেবিউ ধারাবাহিক ‘দুর্গা’-র নামেই এখনও সন্দীপ্তার পরিচয়। তবে হালে অনেকেই তাঁকে মা সারদামণি রূপেও চেনেন। প্রসঙ্গত, জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’-এ মা সারদামণির চরিত্রে অভিনয় করেছিলেন সন্দীপ্তা। 2022 সালে সৌম্য মুখোপাধ্যায় (Soumya Mukherjee) এসেছেন সন্দীপ্তার জীবনে। এছাড়াও গত বছর প্রচুর কাজ করেছেন, পরিবারের সাথে সুন্দর সময় কাটিয়েছেন, ঘুরতে গিয়েছেন সন্দীপ্তা।

ইতিমধ্যেই ওয়েব সিরিজে হাতেখড়ি হয়ে গিয়েছে তাঁর। সিরিয়ালের পাশাপাশি বাংলা ওয়েব সিরিজের পরিচিত মুখ হয়ে উঠেছেন সন্দীপ্তা। তিনি বুঝেছেন, নিজের কাজ মন দিয়ে করলে কাজটি ভালো হওয়ার পাশাপাশি মানুষের ভালোবাসা পাবেন তিনি। নাহলে দর্শকরাই সন্দীপ্তাকে ছুঁড়ে ফেলে দেবেন। ছোট থেকেই সন্দীপ্তা মেপে কথা বলতে পছন্দ করেন। তাঁর মনে হয়, ভাবনার সাথে কথা বলার সাযুজ্য না থাকলে সমস্যা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি মনোবিজ্ঞানের ছাত্রী বলেই জানেন, নিজের ভাবনার উপর নিজের নিয়ন্ত্রণ থাকা অত্যন্ত প্রয়োজন। ইদানিং এই নিয়ন্ত্রণ না থাকার ফলেই তরুণ-তরুণীদের মধ্যে আত্মহত্যার প্রবণতা বেড়ে গিয়েছে। ব্যস্ত জীবনে প্রত্যেকের নিজের মানসিক স্বাস্থ্যের প্রতি নজর দেওয়া উচিত।

 

View this post on Instagram

 

A post shared by SANDIPTA SEN (@sandiptasen)

গত বছর থেকে একের পর এক অভিনেতা-অভিনেত্রীদের আত্মহত্যার ঘটনা প্রসঙ্গে সন্দীপ্তার বক্তব্য, ইদানিং ছোট ছোট ছেলেমেয়েরা অভিনয়ে আসছে। অল্প সময়ে খ্যাতি ও টাকা দুটোই আসছে তাদের কাছে। কিন্তু পরমুহূর্তে তাদের কাছে খ্যাতি ও টাকা না থাকলে সামলাতে পারছে না তারা। এই কারণেই বাড়ছে আত্মহত্যার ঘটনা। সন্দীপ্তার মতে, ইন্ডাস্ট্রিতে টালমাটাল পরিস্থিতিতে কূশীলবদের সামলানোর জন্য সাইকিয়াট্রিস্টের ব্যবস্থা থাকা উচিত। সন্দীপ্তা নিজে সফল হলেও মাটিতেই পা রেখেছেন। ফলে ইন্ডাস্ট্রিতে চলতে তাঁর সমস্যা হয়নি।

লাগাতার বারো বছর ধরে বাংলা ধারাবাহিকে অভিনয়ের পর সন্দীপ্তার মনে হয়েছিল এবার নিজেকে নিয়ে একটু পরীক্ষার দরকার রয়েছে। ফলে ওয়েব সিরিজে অভিনয় করার সিদ্ধান্ত নেন তিনি। বড় পর্দায় তাঁকে এখনও দেখা যায়নি। তা নিয়ে সন্দীপ্তার নিজেরও রয়েছে খারাপ লাগা। কিন্তু তিনি ধৈর্য্য ধরে অপেক্ষা করছেন পরিচালক ও প্রযোজকদের তরফে ভালো কাজের প্রস্তাবের। আগামী দিনে জি ফাইভে আসতে চলেছে সন্দীপ্তার নতুন ওয়েব সিরিজ ‘শিকারপুর’।

 

View this post on Instagram

 

A post shared by ZEE5 Bangla (@zee5_bangla)

whatsapp logo