whatsapp channel

Sawan Somwar 2022: রাতারাতি বদলে যাবে জীবন, শ্রাবণ মাসের সোমবার এই ব্রত পালন করুন

আজ ২৫ শে জুলাই শ্রাবণ মাসের দ্বিতীয় সোমবার। এই দিন আপনি যদি নিয়ম করে বাবা ভোলানাথের পুজো করতে পারেন বাবা ভোলানাথের উদ্দেশ্যে জল ঢালা যায়। তাহলে কিন্তু আপনার জীবন একেবারে…

Avatar

Advertisements
Advertisements

আজ ২৫ শে জুলাই শ্রাবণ মাসের দ্বিতীয় সোমবার। এই দিন আপনি যদি নিয়ম করে বাবা ভোলানাথের পুজো করতে পারেন বাবা ভোলানাথের উদ্দেশ্যে জল ঢালা যায়। তাহলে কিন্তু আপনার জীবন একেবারে পাল্টে যাবে। তবে আপনি যদি আপনার মনের কোন ইচ্ছা পূরণ করতে চান তাহলে অবশ্যই আপনাকে গুরুত্বপূর্ণ কিছু নিয়ম সম্পর্কে অবগত থাকতে হবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ এই টিপস।

Advertisements

এটা বিশ্বাস করা হয়, যদি আপনি ভগবান মহাদেব মহাদেব শিবের উদ্দেশ্যে এবং মা পার্বতীর দুজনের উদ্দেশ্যই যদি আপনি শ্রাবণ মাসের সোমবার উপবাস করেন, তাহলে কিন্তু দুজনেই বেশ। বিবাহিত মহিলারা যদি এই শ্রাবণ মাসের প্রতি সোমবার উপবাস করেন, তাহলে তাদের স্বামী ভাগ্য ভালো হয়। এছাড়া বিবাহিত মহিলারা এই সময় নিজের স্বামীর দীর্ঘায়ু কামনায় শ্রাবণ মাসের প্রতি সোমবার উপবাস করেন, আর অন্যদিকে পুরুষরাও যদি তাদের ব্যবসা এবং নিজের কাজ কম্ম বৃদ্ধি করতে চান, তাহলেও কিন্তু শ্রাবণ মাসের সোমবার উপবাস করতে পারেন।

Advertisements

এইভাবে শ্রাবণ মাসের প্রতি সোমবার আপনাকে দেবাদিদেব মহাদেবের উদ্দেশ্যে জলা বিষয়ে করতে হবে। পরিষ্কার কাপড় পড়ে স্নান সেরে আপনাকে শিব মন্দিরে গিয়ে শিব লিঙ্গের ওপরে জল ঢালতে হবে। অবশ্যই যেন গঙ্গাজল হয়, আর গঙ্গা জলের সঙ্গে মিশিয়ে দিতে পারেন এবং কয়েকদানা চিনি, দুধ। এইভাবে আপনি শিবলিঙ্গের উদ্দেশ্যে জল দান করুন।

Advertisements

সোমবার শিবের উদ্দেশ্য বেলপাতা নিবেদন করুন। কথিত আছে, বেলপাতা মহাদেব শিবের অত্যন্ত প্রিয় একটি জিনিস। তাই তার মনকে যদি খুশি করতে চান, তাহলে অবশ্যই বেলপাতা নিবেদন করুন। শিবলিঙ্গে জল নিবেদন এরপরের শিবলিঙ্গের গায়ে চন্দনের তিলক কেটে দিন। এতে মা পার্বতী এবং ভোলানাথ দুজনেই কিন্তু বেশ প্রসন্ন হন, কথিত আছে, কি করলে স্বামী স্ত্রীর জুটি অনেকদিন পর্যন্ত ভালো থাকে। প্রতি সোমবার মহাদেব শিবের সামনে একটি ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে নিন এবং উপবাসের গল্প অথবা কোন গল্প পড়ুন এবং প্রতি সোমবার সন্ধ্যেবেলা আরতি করুন।

Advertisements
whatsapp logo
Advertisements