whatsapp channel

Lifestyle: গলে যাওয়া আটকে নুন ঝরঝরে রাখার টিপস

নুন ছাড়া কোনো রান্নাই ঠিকঠাক হয় না। কিন্তু রান্না করতে গিয়ে যদি দেখেন যে নুন একেবারে গলে গেছে, তাহলে কিন্তু ভারী অসুবিধা হয়, অনেক সময় দেখা যায়, নুন গলে একেবারে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

নুন ছাড়া কোনো রান্নাই ঠিকঠাক হয় না। কিন্তু রান্না করতে গিয়ে যদি দেখেন যে নুন একেবারে গলে গেছে, তাহলে কিন্তু ভারী অসুবিধা হয়, অনেক সময় দেখা যায়, নুন গলে একেবারে জল হয়ে গেছে। নুনকে ঝরঝরে রাখতে গেলে, আপনাকে কতগুলি সহজ নিয়ম মেনে চলতে হবে। আর এই সহজ নিয়ম যদি মানতে চান তাহলে অবশ্যই আমাদের Hoophaap এর পাতায় এই টিপস গুলো ফলো করুন।

Advertisements

১) লবঙ্গ রাখলে নুনের কৌটোতে তাহলে নুন কিন্তু সহজে গলে যায় না। লবঙ্গ আমাদের প্রত্যেকের রান্না ঘরে খুব সহজে থাকে। দুটো তিনটে ফুলওয়ালা লবঙ্গ এই নুনের পাত্রের মধ্যে রেখে দিন। তাহলে দেখবেন আর নুন গলে যাবে না।

Advertisements

২) নুনের পাত্রের মধ্যে চাল রেখে দিন। তাহলে দেখবেন সহজে গলে যাবে না। আমরা যে চাল দিয়ে প্রতিদিন ভাত রান্না করি, সেই চাল কয়েকটা রেখে দিতে পারেন, তাহলেই আপনি উপকার পাবেন।

Advertisements

৩) নুনের পাত্রের মধ্যে যদি কয়েকটা কফি বিন রেখে দেওয়া যায়, তাহলেও কিন্তু সহজে নুন গলে যায় না।

Advertisements

৪) আমরা অনেকেই জানিনা, নুন এর পাত্রে যদি কয়েকটা না ব্যবহার করা টুথপিক রেখে দেওয়া যায়, তাহলে কিন্তু নুন একেবারে গলে যায় না।

৫) নুন এর পাত্রে যদি কয়েকটা টোস্ট বিস্কুট রেখে দিতে পারেন, ছোট ছোট টুকরো করে ভেঙে তাহলে দেখবেন নুন একেবারে গলে যাবে না। কারণে বিস্কুট এর মধ্যে থাকে বেকিং সোডা, বেকিং সোডা নুন গলতে দেয় না।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media