Hoop PlusTollywood

Srabanti Chatterjee: রবীন্দ্রনাথের জন্মদিন রহস্য উন্মোচন ঋত্বিক-শ্রাবন্তীর!

ফিরে এসেছে পঁচিশে বৈশাখ, বাঙালির প্রাণের ঠাকুর রবীন্দ্রনাথ ঠাকুর (Rabindranath Tagore)-এর জন্মদিন। একদা পাড়ায় পাড়ায় অনুষ্ঠিত হত রবীন্দ্রজয়ন্তী। এলোমেলো করে দিয়েছে করোনাকাল। তবে শত ব্যস্ততা সত্ত্বেও পঁচিশে বৈশাখ স্পেশ্যাল। এই দিন শুধুই বাঙালির একান্ত আপন রবি ঠাকুরের জন্য। তবে বিনোদন তথা সংস্কৃতির অংশ টলিউড পিছিয়ে রইল না। রবীন্দ্রনাথের জন্মদিনে প্রকাশিত হল সায়ন্তন ঘোষাল (Sayantan Ghoshal)-এর নতুন ফিল্ম ‘রবীন্দ্র কাব্য রহস্য’-এর প্রথম লুক। সাসপেন্স থ্রিলার ঘরানার এই ফিল্মে মুখ্য চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty) ও শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)।

কাহিনীর প্রেক্ষাপটের অনেকখানি অংশ জুড়ে রয়েছে লন্ডন শহর। ফিল্মের নায়ক অভীক সেন একজন কবি ও গোয়েন্দা। একটি সিরিয়াল কিলিং কেসের কিনারা করতে সে পৌঁছে যায় লন্ডনে। একই সময়ে সেখানে শো করতে উপস্থিত হয় রবীন্দ্রসঙ্গীত শিল্পী হিয়া। কিন্তু ঘটনাচক্রে সে জড়িয়ে পড়ে তদন্তের সাথে। সায়ন্তন জানালেন, ‘রবীন্দ্র কাব্য রহস্য’’-এ তুলে ধরা হয়েছে দুটি সময়কাল। এর মধ্যে একটি রবীন্দ্রনাথের যুগ। তাতে ফ্রেমবন্দি হয়েছে কবিগুরুর নোবেল পুরস্কার পাওয়ার সময় ও লন্ডন শহরবাসের কাল। অভীকের চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক। শ্রাবন্তী রয়েছেন হিয়ার চরিত্রে। ‘রবীন্দ্র কাব্য রহস্য’-এর পোস্টার মুক্তি পেলেও এখনও তাঁদের লুক সামনে আসেনি।

সায়ন্তনের মতে, ‘রবীন্দ্র কাব্য রহস্য’-এ ঋত্বিক ও শ্রাবন্তীর এক নতুন রসায়ন দর্শকদের চোখে পড়তে চলেছে। তবে এর আগে অভিমন্যু মুখোপাধ্যায় (Abhimanyu Mukherjee) পরিচালিত ফিল্ম ‘টেকো’-য় শ্রাবন্তীর বিপরীতে অভিনয় করেছিলেন ঋত্বিক। আবারও এই জুটিকে নতুন রূপে আবিষ্কার করতে চলেছেন দর্শক।

অপরদিকে সায়ন্তন লকডাউনের আগে অনেকগুলি কাজ করেছিলেন। সেগুলি ধীরে ধীরে মুক্তি পাচ্ছে। তবে ‘রবীন্দ্র কাব্য রহস্য’ নিঃসন্দেহে পরীক্ষামূলক ফিল্ম হতে চলেছে।

whatsapp logo