Hoop Life

Skin Care : মাত্র ৭ দিনে ত্বক উজ্জ্বল করুন প্রাকৃতিক উপায়ে

ফর্সা হতে কে না চায়। ঈশ্বরপ্রদত্ত কালো রংকে অনেকেই পরিবর্তন করার জন্য বাজারচলতি কতইনা নামিদামি ক্রিম ব্যবহার করে থাকেন। কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা কয়েকটি জিনিস ব্যবহার করেই মাত্র ৭ দিনে আপনার গায়ের রঙ পরিষ্কার হয়ে যাবে। বিদেশীদের মতন একেবারে সাদা ধবধবে হতে পারবেন না। তবে গায়ের রং-এর অনেকটা পরিবর্তন হবে একথা বাজি ধরে বলা যায়।

প্রথম দিন -»
প্রথম দিন স্নান করতে যাওয়ার আগে অবশ্যই একটি অসাধারণ বডি প্যাক বানিয়ে ফেলতে পারেন। কয়েক চামচ বেসন, কাঁচা দুধ এবং কয়েক চামচ কফি পাউডার একসঙ্গে ভালো করে মিশিয়ে নিয়ে সারা গায়ে লাগিয়ে ফেলুন। বেশ ঘষে ঘষে নিয়ে অন্তত কুড়ি মিনিট রাখার পরে স্নান করে ফেলুন।

দ্বিতীয় দিন -»
সামান্য চালের গুঁড়ো সামান্য বেসন এবং প্রয়োজন মতন দুধ ভালো করে মিশিয়ে নিয়ে সারা গায়ে লাগিয়ে অন্তত ১৫ মিনিট রেখে দিন এরপর ঠান্ডা জলে স্নান করে ফেলুন।

তৃতীয় দিন -»
একটি লেবুর রস তার সঙ্গে প্রয়োজন মতন চিনি ভালো করে মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি ঘষে ঘষে লাগিয়ে নিন লেবুর মধ্যে থাকা প্রাকৃতিক অ্যাসিড এবং চিনি অসাধারণ স্ক্রাবার হিসেবে কাজ করবে।

চতুর্থ দিন -»
প্রয়োজন মতন বেসন, প্রয়োজন মতন কমলালেবুর খোসা গুঁড়ো এবং প্রয়োজন মতন গোলাপজল ভালো করে মিশিয়ে নিন এই মিশ্রণটি সারা গায়ে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন। একবার লাগানোর পরে খেয়াল করবেন তো কতটা পরিষ্কার হয়ে গেছে।

পঞ্চম দিন -»
বেশ খানিকটা নারকেল তেল তার মধ্যে বেশ খানিকটা কর্পূর নিয়ে ভালো করে মিশিয়ে নিয়ে সারা গায়ে এটি ভালো করে ম্যাসাজ করুন। পরপর এতগুলো দিন বডি প্যাক লাগানোর ফলে আপনার ত্বকের ওপর থেকে মরা কোষ দূর হয়ে যাবে। আর এই প্যানটি মালিশ করলে এই কর্পূর এর অসাধারণ তেল। আপনার ত্বকের ভেতরে সহজে ঢুকে গিয়ে ত্বককে ভেতর থেকে অনেক বেশী জেল্লাদার করবে।

ষষ্ঠ দিন -»
গোটা শরীরের ত্বকের জন্যই টোনার খুব গুরুত্বপূর্ণ। আমরা অনেকেই গ্রিন টি খাই। গ্রিন টি কে গ্রিন টির ব্যাগ ফেলে দিই। এগুলো যদি জমিয়ে রাখতে পারেন, আর একসঙ্গে ফুটিয়ে বেশ বড় গামলার মধ্যে জল করে এই চায়ের লিকার বাড়াতে হবে তারপরে সারা গায়ে এই চায়ের লিকার সামান্য কয়েক ফোঁটা নারকেল তেল এবং ভিটামিন ই ক্যাপসুল এর সঙ্গে মিশিয়ে নিয়ে ভালো করে গায়ে মালিশ করুন। গ্রিন টি ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে।

সপ্তম দিন -»
আবারো অসাধারণ একটি বডি প্যাক বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন। এর জন্য প্রয়োজন হবে একটি পাকা কলা প্রয়োজনমতো টক দই প্রয়োজনমতো কফি পাউডার এবং প্রয়োজনমতো বড় দানার চিনি প্রত্যেকটি মিশ্রণ ভালো করে মিশিয়ে নিয়ে সারা শরীরে লাগিয়ে অন্তত আধা ঘন্টা রেখে দিন তারপর ঘষে ঘষে তুলে নিয়ে স্থান করে ফেলুন।

সাত দিন পর নিজের টক আপনি নিজেই আয়নার সামনে দাঁড়িয়ে চিনতে পারবেন না পরপর সাতদিন নিয়ম করে এই নিয়মগুলি পালন করুন।

Related Articles