Shakib Khan: আচমকাই বড়সড় দুঃসংবাদ, প্রিয়জনকে হারিয়ে শোকে ভেঙে পড়লেন শাকিব খান

Avatar

Nilanjana Pande

বাংলাদেশ ফিল্ম ইন্ডাস্ট্রির স্তম্ভ শাকিব খান (Shakib Khan) অভিনয়ের তুলনায় সবচেয়ে বেশি চর্চিত তাঁর ব্যক্তিগত জীবনের কারণে। চলতি বছর ঈদ-উল-আধা উপলক্ষ্যে বাংলাদেশের প্রেক্ষাগৃহে রিলিজ করেছিল ঢালিউড ফিল্ম ‘প্রিয়তমা’। ফিল্মের চিত্রনাট্যে অবশ্যই নায়ক শাকিব খানকেই গুরুত্ব দেওয়া হয়েছিল। এই কারণে তাঁর বিপরীতে শবনম খান বুবলি (Shabnam Khan Bubly)-র অভিনয়ের কথা থাকলেও পরে তাঁকে রিপ্লেস করে ‘প্রিয়তমা’-য় নায়িকার ভূমিকায় কাস্ট করা হয়েছিল এপার বাংলার অভিনেত্রী ইধিকা পাল (Idhika Paul)-কে। তবে এপার বাংলার প্রেক্ষাগৃহে সুপার ফ্লপ হয়েছে ‘প্রিয়তমা’। ওপার বাংলায় অবশ্য এই ফিল্ম সুপারহিট। কিন্তু শাকিবকে ছাড়েনি বিতর্ক। তবে এর মধ্যেই আচমকা প্রিয় বন্ধুর প্রয়াণের দুঃসংবাদ পেয়ে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়লেন নায়ক।

গত 2 রা ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন বাংলাদেশের আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও প্রাক্তন মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (Mofajjal Hosain Choudhary Maya)-র জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী (Sajedul Hosain Choudhary)ওরফে দীপু। দীপুর প্রয়াণের খবর পেয়ে শুটিং ছেড়ে তাঁকে শেষবারের মতো দেখতে আসেন শাকিব। জানা গিয়েছে, প্রায় প্রতিদিনই শাকিবের সাথে দীপুর কথা হত। কাজের কথার তুলনায় আড্ডাই হত বেশি।

ফেসবুকে দীপুর একটি ছবি শেয়ার করে শাকিব লিখেছেন, তিনি জানেন, একদিন সকলকেই এই পৃথিবী ছেড়ে চলে যেতে হবে এবং তা নির্মম সত্য। কিন্তু দীপু এত তাড়াতাড়ি না ফেরার দেশে চলে যাবেন তা ভাবতে পারেননি শাকিব। দীপুর আত্মার প্রতি শোকজ্ঞাপন করেছেন শাকিব। কিন্তু বরাবরের বিতর্কিত নায়ককে ফেসবুকে বন্ধুর প্রয়াণে শোকপ্রকাশ করতে দেখে কার্যতঃ অবাক নেটদুনিয়া।

কারণ শাকিব সাধারণতঃ বাংলাদেশ ফিল্ম ইন্ডাস্ট্রিতে ‘উওম্যানাইজার’ হিসাবেই পরিচিত। দুইবার গোপনে বিয়ে করেছেন তিনি। প্রথম স্ত্রী অপু বিশ্বাস (Apu Biswas)-এর সাথে হয়েছে আইনত বিবাহ বিচ্ছেদ। কিন্তু দ্বিতীয় স্ত্রী শবনম খান বুবলির সাথে সেপারেশনে রয়েছেন শাকিব।