whatsapp channel

ভালো চরিত্র সবসময় ওনারাই পেতেন, অমিতাভ বচ্চনের বিরুদ্ধে বিস্ফোরক অভিনেতা শরৎ সাক্সেনা

শরৎ সাক্সেনা (sharat saxena) মানেই ভার্সেটালিটি। একাধিক ছবিতে তাঁকে দেখা গেছে বিভিন্ন ধরনের চরিত্রে। কখনও রাগী বাবা, কখনও গম্ভীর অথচ দয়ালু পুলিশ অফিসারের চরিত্রে দেখা গেছে তাঁকে। শরৎকে নব্বইয়ের দশকে…

Avatar

HoopHaap Digital Media

শরৎ সাক্সেনা (sharat saxena) মানেই ভার্সেটালিটি। একাধিক ছবিতে তাঁকে দেখা গেছে বিভিন্ন ধরনের চরিত্রে। কখনও রাগী বাবা, কখনও গম্ভীর অথচ দয়ালু পুলিশ অফিসারের চরিত্রে দেখা গেছে তাঁকে। শরৎকে নব্বইয়ের দশকে প্রায়ই গলির গুন্ডার চরিত্রে দেখা যেত। কিন্তু সেই অভিনয়ও অবলীলায় করতেন শরৎ। কিন্তু এত ভালো অভিনেতা হওয়া সত্ত্বেও তাঁকে কোনোদিন কোনো নায়কের ভূমিকায় দেখা যায়নি। শরৎ নিজেই এবার উগরে দিলেন তাঁর অভিমান।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে শরৎ জানিয়েছেন, ফিল্ম ইন্ডাস্ট্রিতে সবসময় যুবক-যুবতীরাই প্রাধান্য পান। কিন্তু যাঁরা বর্ষীয়ান শিল্পী, তাঁদের মধ্যে ভালো কাজের খিদে বেঁচে থাকলেও তা কেউ বোঝে না। বলিউডে বৃদ্ধ অভিনেতার চরিত্র সবসময়ই অমিতাভ বচ্চন (Amitabh bachchan)-কে মাথায় রেখে লেখা হয়। ফলে পিছনের সারিতে চলে যান শরৎ-এর মতো অভিনেতারা। অভিমানী শরৎ বলেছেন, অমিতাভ ভালো চরিত্রে অভিনয় করার পর যা পড়ে থাকে তাতে শরৎদের মতো অভিনেতাদের কথা ভাবা হয়। কিন্তু বাছাই করে কাজ করা পছন্দ করেন না শরৎ।

তাতেও তাঁদের জীবনে বেকারত্ব দেখা দিয়েছে। শরৎ জানিয়েছেন, পর্দায় যদি তাঁকে বৃদ্ধ লাগে, তাহলে যেটুকু কাজ তিনি এখনও পাচ্ছেন, তাও আর পাবেন না। এই কারণে শরৎ নিজেকে রীতিমতো ফিট রাখার চেষ্টা করেন। নিয়মিত শরীরচর্চা করার পাশাপাশি চুলের যত্ন নেন তিনি। নিজের আসল বয়স লুকানোর জন্য যথেষ্ট পরিশ্রম করেন শরৎ।

নাহলে তিনি মনে করেন, একসময় তাঁর হাতে আর কাজ থাকবে না। তবে সম্প্রতি অ্যামাজন প্রাইমের ওয়েব সিরিজ ‘শেরনি’-তে এক শিকারীর ভূমিকায় অভিনয় করে সাড়া ফেলে দিয়েছেন শরৎ। ‘শেরনি’-তে বিদ্যা বালন (vidya balan)-এর পাশাপাশি রীতিমতো লক্ষ্যণীয় ছিল শরৎ-এর অভিনয়। কিন্তু বলিউডের বৈমাত্রেয় আচরণের জন্য যেকোনো সময়ে কাজ হারিয়ে ফেলার ভয়ে থাকেন শরৎ-এর মতো বর্ষীয়ান অভিনেতা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media