whatsapp channel

পছন্দ ছিল না পতৌদি পরিবারের, সইফ-অমৃতার বিয়ের কথা শুনে কেঁদেছিলেন শর্মিলা

বহু জনপ্রিয় জুটির বিচ্ছেদের সাক্ষী থেকেছে বলিউড। এক সময় যাদের প্রেম নিয়ে চর্চা হয়েছে বিস্তর, পরবর্তীকালে তাদের মধ্যে তিক্ততাই জায়গা করে নিয়েছে সংবাদ শিরোনামে। এদের মধ্যে অন্যতম জুটি সইফ আলি…

Avatar

Nirajana Nag

বহু জনপ্রিয় জুটির বিচ্ছেদের সাক্ষী থেকেছে বলিউড। এক সময় যাদের প্রেম নিয়ে চর্চা হয়েছে বিস্তর, পরবর্তীকালে তাদের মধ্যে তিক্ততাই জায়গা করে নিয়েছে সংবাদ শিরোনামে। এদের মধ্যে অন্যতম জুটি সইফ আলি খান (Saif Ali Khan) এবং অমৃতা সিং (Amrita Singh)। সইফের প্রথম স্ত্রী ছিলেন অমৃতা। অনেক কম বয়সে তাঁকে বিয়ে করেছিলেন অভিনেতা। সে সময় অবশ্য তিনি জনপ্রিয় হননি। অন্যদিকে অমৃতা তখন বলিউডের বেশ জনপ্রিয় অভিনেত্রী। সইফের থেকে বয়সে অনেকটা বড়ও ছিলেন অমৃতা। দুজনের বিচ্ছেদ দীর্ঘদিন ধরে সংবাদ শিরোনামে ছিল।

ঠিক কী কারণে বিচ্ছেদ হয়েছিল সইফ অমৃতার তা সঠিক ভাবে জানা না গেলেও শোনা যায়, অমৃতাকে নাকি পুত্রবধূ হিসেবে বিশেষ পছন্দ ছিল না পতৌদি পরিবারের। প্রায় পাঁচ বছর পর পতৌদি পরিবারের অংশ হতে পেরেছিলেন অমৃতা। তবুও শেষমেষ বিয়েটা টেকেনি তাঁদের। সম্প্রতি মা শর্মিলাকে নিয়ে কফি উইথ করণ শোতে এসেছিলেন সইফ। সেখানেই অভিনেতা বলেন, অমৃতা তাঁর সঙ্গে দেখা করতে মুম্বই এসেছিলেন। তখনই শর্মিলাকে তিনি জানিয়েছিলেন যে আগের দিন তিনি অমৃতাকে বিয়ে করেছেন। ছেলে না বলে বিয়ে করে নেওয়ায় নাকি কেঁদে ফেলেছিলেন শর্মিলা ঠাকুর। বর্ষীয়ান অভিনেত্রী কফি কাউচে বলেন, বাবা মা-ই সন্তানের দেখভাল করেন। তাই জীবনের প্রতিটা দিক তাদের সঙ্গে শেয়ার করা উচিত।

যদিও সইফ জানান, অমৃতাকে বিয়ে করার কথাটা তিনি যেমন প্রথম মাকে জানিয়েছিলেন, তেমনি তাঁদের বিচ্ছেদের কথাটাও প্রথম জানতে পারেন শর্মিলা। ছেলের বিচ্ছেদের কথা বলতে গিয়ে বর্ষীয়ান অভিনেত্রী বলেন, সেই সময় পরিস্থিতিটা একেবারেই সহজ ছিল না। দুজনের মধ্যে সম্পর্কটা তখন ভালো ছিল না। দুজনেই আঘাত পেয়েছিলেন। অমৃতার শান্ত হতে সময় লেগেছিল। শর্মিলা জানান, তিনি নিজের মতো করে চেষ্টা করেছিলেন। তবে শর্মিলা জানান, সইফ অমৃতার বিচ্ছেদে তিনি পুত্রবধূর সঙ্গে সঙ্গে হারান নিজের দুই নাতি নাতনি সারা ইব্রাহিমকেও।

অমৃতার সঙ্গে বিচ্ছেদের বেশ অনেক বছর পর করিনা কাপুরকে বিয়ে করেন সইফ। তাঁদের বিয়েতে এসেছিলেন সারা ইব্রাহিম। এখন বাবার দ্বিতীয় পরিবারের সঙ্গে খুব ভালো সম্পর্ক তাঁদের। করিনার পাশাপাশি দুই সৎ ভাই তৈমুর আর জেহ-ও সারা ইব্রাহিমের ভক্ত।

Avatar

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই