whatsapp channel

Swastika Mukherjee: বাড়িতে কোন‌ কাজটি করে তৃপ্তি পান অভিনেত্রী স্বস্তিকা!

সব বিতর্ককে ছাপিয়ে আগামী 30 শে জুন প্রেক্ষাগৃহে রিলিজ করতে চলেছে স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) ও পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay) অভিনীত ফিল্ম ‘শিবপুর’। আশি ও নব্বইয়ের দশকে হাওড়া জুড়ে ছড়িয়ে…

Avatar

Nilanjana Pande

সব বিতর্ককে ছাপিয়ে আগামী 30 শে জুন প্রেক্ষাগৃহে রিলিজ করতে চলেছে স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) ও পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay) অভিনীত ফিল্ম ‘শিবপুর’। আশি ও নব্বইয়ের দশকে হাওড়া জুড়ে ছড়িয়ে পড়া রাজনৈতিক ও সামাজিক সন্ত্রাসের প্রেক্ষাপটে তৈরি থ্রিলার ‘শিবপুর’-এ মন্দিরার চরিত্রে স্বস্তিকার অভিনয়ের ঝলক উঠে এসেছে ফিল্মের ট্রেলারে। তবে ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে তিনি থাকছেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন স্বস্তিকা। তবে ‘শিবপুর’ রিলিজের আগে পর্দার মন্দিরা নয়, বরং স্বস্তিকা তুলে ধরলেন তাঁর বাস্তব ঝলক। সেই ঝলকে তিনি তাঁর একমাত্র কন্যাসন্তান অন্বেষা (Anwesha)-র মা। স্কুল শেষ করে মুম্বইয়ের কলেজ থেকে স্নাতক হয়েছেন অন্বেষা। বর্তমানে ফরেন্সিক ও ক্লিনিক্যাল সাইকোলজি নিয়ে মাস্টার্স করছেন তিনি। তবে অন্বেষা খুব ভালো করেই জানেন, স্বস্তিকা যতই তাঁর ভালো বন্ধু হোন না কেন, পরীক্ষার আগে অবধারিত ভাবে আদরের মানিকে তাঁর মা ফোন করে বলবেন পড়তে বসতে।

তবে একা থাকলে গলা ফাটিয়ে গান করেন স্বস্তিকা। অবসরে ওটিটিতে দেখেন প্রচুর ওয়েব সিরিজ ও ফিল্ম যা তাঁর হোম ওয়ার্ক করার কাজে লাগে। অনেক সময় এক-একটি ফিল্ম বা ওয়েব সিরিজ বারবার দেখেন স্বস্তিকা। তবে তা শুধুমাত্র অভিনয় শেখার জন্য। চিত্রনাট্য পড়েন। নাহলে সিদ্ধান্ত নিতে সমস্যা হয়। মুম্বইয়ে থাকলে তাঁর টিমের সাথে ফিল্ম দেখতে অথবা রেস্টুরেন্টে খেতে যান। তবে লকডাউন তাঁর কাছে যথেষ্ট শিক্ষণীয় ছিল বলে জানালেন স্বস্তিকা। সেই সময় রুই মাছের কালিয়া, সর্ষে বাটা দিয়ে পমফ্রেট, চিকেনের ঝোল, মাটন কারির মতো কিছু রান্না শিখেছিলেন তিনি।

সেই সময় প্রথমবার ভাতের ফ্যান গালতে গিয়ে সম্পূর্ণ ভাত বেসিনে উল্টে ফেলেছিলেন স্বস্তিকা। তবে পরে ছাঁকনি দিয়ে ছেঁকে তা সামাল দেন তিনি। কিন্তু সেই সময় থেকেই স্বস্তিকার বাসন মাজতে ভালো লাগে।

মুম্বইয়ের বাড়িতে থাকতে অবশ্য একা হাতেই সব কিছু করতে হয়েছে। ঘর ঝাঁট দেওয়া, ঘর মোছা, কাপড় কাচা সবই করতেন স্বস্তিকা। কারণ মুম্বইয়ের বাড়িতে ওয়াশিং মেশিন ছিল না। তবে এত কিছু করলেও বাসন মাজাটাই সবচেয়ে বেশি উপভোগ করেন স্বস্তিকা।

whatsapp logo