whatsapp channel

Aindrila Sharma: মরণোত্তর সম্মান পেল মেয়ে, মঞ্চে উঠে কেঁদে ফেললেন ঐন্দ্রিলার মা শিখা শর্মা

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত ‘টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস 2023’-এর মঞ্চে মরণোত্তর কৃতী সম্মান প্রদান করা হয়েছে অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)-কে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঐন্দ্রিলার মা-বাবা ও তাঁর ভালোবাসার মানুষ…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ সরকার আয়োজিত ‘টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস 2023’-এর মঞ্চে মরণোত্তর কৃতী সম্মান প্রদান করা হয়েছে অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)-কে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঐন্দ্রিলার মা-বাবা ও তাঁর ভালোবাসার মানুষ সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)। ঐন্দ্রিলার অবর্তমানেও সব্যসাচীর সাথে তাঁর পরিবারের সম্পর্ক যথেষ্ট সুন্দর ভাবে বজায় রয়েছে। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ঐন্দ্রিলার মা-বাবার হাতে তুলে দেন মরণোত্তর কৃতী সম্মান। সেই সময় ব্যাকগ্রাউন্ডে ঐন্দ্রিলার বিভিন্ন মুহূর্তের স্লাইড শো আবারও যেন তাঁকে ফিরিয়ে দিয়েছিল সকলের কাছে। মুখ্যমন্ত্রীর হাত থেকে মরণোত্তর কৃতী সম্মান নিয়ে কেঁদে ফেলেছিলেন ঐন্দ্রিলার মা শিখা শর্মা (Shikha Sharma)।

Advertisements

সব্যসাচীর মতে, এই সম্মান কোনো মা-বাবার কাছে একই সাথে গর্বের ও কষ্টের। একই সুর শোনা গেল শিখা দেবীর কন্ঠেও। কাঁদতে কাঁদতেই তিনি জানালেন, মরণোত্তর সম্মান পাওয়ার বয়স ছিল না ঐন্দ্রিলার। ফলে পুরস্কার নিয়ে একটুও ভালো লাগেনি তাঁর। এই ধরনের সম্মান তো ঐন্দ্রিলার বয়সকালে মঞ্চে উঠে তাঁর সন্তানদের গ্রহণ করার কথা ছিল। অন্তর ভেঙে যাচ্ছে কষ্টে। শিখা দেবী জানেন না, এই কষ্ট কবে কমবে আর কিভাবেই বা কমবে! কিন্তু মুখ্যমন্ত্রীর আন্তরিকতা তাঁকে মুগ্ধ করেছে বলে জানালেন শিখা দেবী। পুরস্কার নিয়েই এদিন বহরমপুরের বাড়িতে ফিরে এসেছেন শর্মা পরিবার।

Advertisements

Advertisements

তবে তার আগে সব্যসাচীর সাথে রাতের খাওয়া-দাওয়া সেরেছেন তাঁরা। গত বছর একটি চ্যানেলের মহালয়ার অনুষ্ঠানে দেবী মাতঙ্গীর রূপে নজর কেড়েছিলেন ঐন্দ্রিলা। কিন্তু দীপাবলির পরেই ঘটল ছন্দপতন। আচমকাই হৃদরোগে আক্রান্ত হন ঐন্দ্রিলা। হাওড়ার একটি বেসরকারী হাসপাতালে উনিশ দিন চিকিৎসাধীন ছিলেন তিনি। ইউয়িং সারকোমা নামক বিরল প্রজাতির ক্যান্সারে আক্রান্ত ছিলেন ঐন্দ্রিলা। টানা সাত বছর লড়াইয়ের পরও ক্যান্সারের কোষ ছড়িয়ে পড়েছিল মস্তিষ্কে। চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ করে না ফেরার দেশে চলে গিয়েছেন ঐন্দ্রিলা।

Advertisements

শেষ মুহূর্ত পর্যন্ত পাশে ছিলেন সব্যসাচী। অংশগ্রহণ করেছিলেন অন্তিম সৎকারেও। শোক সামলে আবারও কাজে ফিরেছেন তিনি। বর্তমানে স্টার জলসার ধারাবাহিক ‘রামপ্রসাদ’-এ মুখ্য চরিত্রে অভিনয় করছেন সব্যসাচী।

whatsapp logo
Advertisements