Hoop PlusRegional

Shobnom Bubly: থাইল্যান্ডে গিয়ে ভাত ও কাঁচালঙ্কার খোঁজ বাংলাদেশি নায়িকা শবনম বুবলির

মানুষের খাদ্যাভ্যাস হয়তো দেশ পরিবর্তনের ফলে কিছুটা হলেও বদলায়। কিন্তু সহজে তা স্বাদ কোরকদের সুখী করে রসনা তৃপ্তি ঘটায় না। ‘প্রিন্স অফ ক্যালকাটা’ সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) লন্ডনে গিয়েও আলুপোস্ত, ডাল-ভাত খুঁজেছিলেন। এবার এই তালিকাভুক্ত হলেন বাংলাদেশের জনপ্রিয় নায়িকা শবনম বুবলি (Shobnom Bubly)। তবে তিনি আলুপোস্ত, ডাল-ভাত নয়, বাংলাদেশের ‘সোল-ফুড’ ভাত ও কাঁচা লঙ্কার খোঁজ করেছিলেন।

সম্প্রতি ফেসবুক লাইভে এসে শবনম নিজেই জানিয়েছেন তাঁর এই ঘটনাটি। সাধারণতঃ অনেকের ধারণা নায়িকারা স্লিম থাকার জন্য ভাত খান না। কিন্তু অধিকাংশ নায়িকাদের পছন্দের তালিকায় ভাত বরাবর স্থান করে নিয়েছে। কারণ ভাত ও রুটিতে কোনো প্রভেদ নেই। ঢালিউড অর্থাৎ বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে শবনম ডেবিউ করেছিলেন ‘বসগিরি’ ফিল্মের মাধ্যমে। ফিল্মটি সুপারহিট হওয়ার পাশাপাশি মিউজিক্যাল হিট ছিল। ‘বসগিরি’-র একটি গান ‘দিল দিল’ সম্প্রতি ইউটিউবে দশ কোটি ভিউ পার করে নতুন রেকর্ড তৈরি করেছে। এই সাফল্য উপলক্ষ্যে ফেসবুক লাইভে এসেছিলেন শবনম। অনুরাগীরাও সাথে কথা প্রসঙ্গে উঠে এল তাঁর ভাত ও কাঁচা লঙ্কা প্রীতির কথা।

শৈশব থেকেই ভাত ও কাঁচা লঙ্কার প্রতি শবনমের প্রেম এতদিনেও ফিকে হয়নি। বরং দুপুরে ও রাতে এই দুটি তাঁর চাই। এছাড়াও শবনমের পছন্দ ঝাল স্বাদের খাবার। এই নিয়েই থাইল্যান্ডের মাটিতে ‘দিল দিল’ গানের শুটিং করতে গিয়ে তৈরি হয়েছিল মজাদার মুহূর্ত। থাইল্যান্ডেও ভাত ও কাঁচা লঙ্কা খেতে মন চাইছিল শবনমের। সহ-অভিনেতা শাকিব খান (Shakib Khan) বুঝতে পেরেছিলেন সেই কথা। কারণ তিনিও তো বাঙালি।

মজা করে শাকিব বলেছিলেন, ভাত ও কাঁচা লঙ্কা না পেলে শবনম পটকা মাছের মতো মুখ ফুলিয়ে রাখবেন। তবে এরপর শাকিব নিজেই তাঁর জন্য ভাত ও কাঁচা লঙ্কার ব্যবস্থা করেছিলেন বলে জানিয়েছেন শবনম। ঘটনাটি শেয়ার করে শবনম বলেন, বেশির ভাগ কাজে কষ্টটাই বেশি থাকে, মজার স্মৃতি থাকে কম। কিন্তু সেই কষ্টকে সার্থক করে তোলে দর্শকদের ভালোবাসা। এই কারণে দর্শকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শবনম।

whatsapp logo