BollywoodHoop Plus

লতাজির পাশে বসে থাকা ছোট্ট মেয়েটি আজ বলিউডের জনপ্রিয় নায়িকা, চিনতে পারছেন ইনি কে!

প্রাচীনকাল থেকেই ভারতকে সাহিত্য, সংস্কৃতি ও শিল্পচর্চার আঁতুরঘর বলে বর্ণিত করে গেছেন দার্শনিক থেকে লেখক ও শিল্পীরা। আর সব শিল্প-সংস্কৃতিকে ছাড়িয়ে গেছে ভারতবর্ষের সঙ্গীত। ক্লাসিক্যাল সঙ্গীত আধুনিক সঙ্গীত, সবেতেই ভারতীয় শিল্পীদের নাম স্বর্ণাক্ষরে লেখা আছে। আর দেশের এমন কালজয়ী কিছু গায়ক-গায়িকার তালিকায় উপরের সারিতে নাম থাকে লতা মঙ্গেশকরের। তার কন্ঠ নিয়ে চর্চা হয় ভিনদেশের মাটিতেও। তাই এই শিল্পীর সঙ্গে সাক্ষাৎ হওয়া বা তার দর্শন পাওয়া কয়েকবছর আগে পর্যন্ত তার ভক্তদের কাছে ছিল স্বপ্নের মতো। বিগত কয়েকবছর ধরেই সেই স্বপ্ন আফসোসে পরিণত হয়েছে। কারণ পার্থিব জগতের মায়া ত্যাগ করে পরলোকে চলে গেছেন এই প্রবাদপ্রতিম গায়িকা।

সম্প্রতি এই গায়িকার একটি ছবি সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। তবে ছবিতে তিনি এক নেই। তার সঙ্গে রয়েছে একটি ছোট্ট মেয়ে। না না এই শিশুকন্যাকে তার আত্মীয় বা পরিচিত কেউ ভেবে মোটেই ভুল করবেন না। কারণ এই ছোট্ট মেয়েটি বর্তমানে বলিউডের এক ‘হার্টথ্রব’ নায়িকা। ছবিটি দেখেই বোঝা যাচ্ছে যে এটি অনেকদিনের পুরানো একটি ছবি। এই ছবিতে গায়িকা ও ওই বাচ্চা মেয়েটিকে দেখা যাচ্ছে একটি সোফার উপর বসে থাকতে। গায়িকা লতা মঙ্গেশকরের পরণে রয়েছে সাদা শাড়ি এবং তার উপর কালো ওভারকোট চাপানো। অন্যদিকে বাচ্চা মেয়েটির পরণে রয়েফাহে ঘিয়ে রংয়ের ফুলহাতা পোশাক। সে যেমন একগাল হাসি নিয়ে ক্যামেরার দিকে তাকিয়ে আছে, তেমনই লতাজি হাসিমুখে তার দিকে তাকিয়ে আছেন।

তাহলে শেষমেষ চিনতে পারলেন কি বাচ্চা মেয়েটিকে? এখনো না চিনতে পারলে আপনাকে একটা ‘হিন্ট’ দিই। এই শিশুকন্যা বর্তমানে যেমন নামজাদা এক বলি-অভিনেত্রী, তেমনই তার বাবাও একটা সময় বলিউডের স্টার ছিলেন। নাঃ, সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha) বা আলিয়া ভাট (Alia Bhatt) কেউই নন তিনি। এই শিশুকন্যা হলেন শ্রদ্ধা কাপুর (Shraddha Kapoor)। শক্তি কাপুরের (Shakti Kapoor) কন্যা তিনি। তবে বাবার নামে নয়, নিজের যোগ্যতায় তিনি জায়গা পেয়েছেন বি-টাউনে। আর তাকেই এই ছবিতে দেখা যাচ্ছে প্রিয় গায়িকার পাশে।

প্রসঙ্গত, গত শুক্রবার ছিল নায়িকার ৩৬ তম জন্মদিন।তাই হাজারো ব্যস্ততার ফাঁকেই ফ্যান আর মিডিয়ার সঙ্গে জন্মদিন পালন করলেন শ্রদ্ধা কাপুর। ২০১০ সালে ‘তিন পাত্তি’র সঙ্গে বলিউডে আত্মপ্রকাশ শক্তি কাপুর কন্যার। তবে তাঁকে পরিচিতি দেয় ‘আশিকি ২’। আপতত জোর কদমে ‘তু ঝুটি ম্যায় মক্কার’-এর প্রচার সারছেন নায়িকা।