Bengali SerialHoop Plus

‘আলো ছায়া’র পর ফিরলেন দেবাদৃতা, মীরাবাঈ রূপে জলসার পর্দায়, ভাইরাল ভিডিও

রাজপুত রাজকুমারী ছিলেন মীরা বাঈ। ছোট থেকেই শ্রী কৃষ্ণ প্রেমে মগ্ন ছিলেন। শ্রী কৃষ্ণই ছিল ধ্যান-জ্ঞান-প্রাণ। মীরা ছিলেন একজন রাজপুত রাজকুমারী। তাঁর বাবা রতন সিং রাঠোর শৈশবেই চিতোর-রাজ রানা সঙ্গার বড় ছেলে ভোজ রাজের সঙ্গে নিজের কন্যার বিয়ে দিয়ে দেন। কিন্তু মীরা বিয়ের পর তাঁর গোবিন্দের চরণেই নিজেকে সঁপে দিয়েছিলেন। এর জন্য তিনি বহুবার সমাজের কাছে সমালোচিত হয়েছিলেন, শাস্তি পেয়েছিলেন, কিন্তু কৃষ্ণ প্রেমের পথ কখনও ছাড়েননি।

মাত্র ২০ বছর বয়সে বিধবা হন মীরা বাঈ। এর পরও কৃষ্ণনাম জপ, ভজন, সাধন করেই দিন কাটত মীরা বাঈয়ের। এর পর কিছুদিন পর গুরু রবিদাসের শিষ্যত্ব গ্রহণ করে বৃন্দাবনে চলে যান মীরাবাঈ। সেখানে গিয়ে শ্রীকৃষ্ণকে নিয়ে প্রায় তেরোশো ভজনগীত লিখেছেন মীরা বাঈ। ভক্তিবাদী ধারায় রচিত এই গানগুলির মাধ্যমে তিনি কৃষ্ণের প্রতি তাঁর প্রেম ব্যক্ত করেছিলেন। ইতিহাসের পাতায় শ্রীকৃষ্ণের ভক্তি, শ্রদ্ধা সেই গল্পই বারবার উঠে এসেছে। বারবার এই গল্প নানান বই, গান, ধারাবাহিকে উঠে এসেছে।

এবার ফের মীরাবাঈ আর শ্রীকৃষ্ণের প্রতি ভক্তি উঠে আসবে টেলিভিশনের পর্দায় স্টার জলসায়। তবে কবে থেকে বা কোন সময়ে দেখা যাবে এই ধারাবাহিক তা এখনও স্পষ্ট নয়। তবে এই ধারাবাহিকের কে থাকছেন মীরা বাঈয়ের চরিত্রে তা চ্যানেল কর্তৃপক্ষ থেকে একটি প্রোমোতে দেখানো হয়েছে। কৃষ্ণভক্ত মীরা হয়ে ছোটপর্দায় ফিরছেন অভিনেত্রী দেবাদৃতা বসু। ‘আলো ছায়া’ শেষ হওয়ার পর মীরা হয়ে ফিরে আসছেন অভিনেত্রী। অল্প বয়সে বিধবা হওয়ার পরও কৃষ্ণনাম, ভজন সাধন করেই দিন কাটত মীরা বাঈয়ের। আর সেটা ভক্তির কাহিনিই এবার দেখা যাবে বাংলা টেলিভিশনের পর্দায়।

জি বাংলার ‘জয়ী’ ধারাবহিকের মাধ্যমে বাংলা টেলিভিশনের জগতে পরিচিতি পান দেবাদৃতা। এই ধারাবাহিকে এক মহিলা ফুটবল খেলোয়াড়ের চরিত্রে অভিনয় করেছিলেন । এই ধারাবাহিক শেষ হতে শুরু হয় ‘আলো ছায়া’। এই ধারাবাহিকে অভিনয় করে বিপুল জনপ্রিয়তা পান অভিনেত্রী। এবারে অন্স্টার জলসার ধারাবাহিকে দেখা যাবে এক্কেবারে অন্য রুপে। নায়িকাকে। তাও আবার মীরা বাঈয়ের চরিত্রে। আর এই ধারাবাহিকে কৃষ্ণের চরিত্রে দেখা যাচ্ছে প্রারব্ধি সিংহকে। এর আগে ‘ভাগ্যলক্ষ্মী’ ধারাবাহিকে শুভ’র চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। মে মাসেই হয়তো স্টার জলসার পর্দায় দেখা যেতে পারে ‘শ্রীকৃষ্ণভক্ত মীরা’র কাহিনি। দেবদৃতাকে মীরা রুপে দেখে অভিনেত্রীর অনুরাগীরা বেশ আনন্দিত।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

Related Articles