whatsapp channel

Shruti Das: বাবা ভুগছেন বিরল রোগে, এবারের দোল উৎসবে কঠিন সিদ্ধান্ত শ্রুতির

কয়েকদিন পরেই বসন্ত উৎসব। রঙে রঙে রঙিন হয়ে উঠবে প্রকৃতি। বসন্তের ডাকে সাড়া দিয়ে ঘরে ঘরে মজুত হচ্ছে বিভিন্ন রঙের আবীর, ঝিরঝিরে পিচকারি। প্রতীকি বসন্ত উৎসব পালনের রেশ চারিধারে। এর…

Avatar

HoopHaap Digital Media

কয়েকদিন পরেই বসন্ত উৎসব। রঙে রঙে রঙিন হয়ে উঠবে প্রকৃতি। বসন্তের ডাকে সাড়া দিয়ে ঘরে ঘরে মজুত হচ্ছে বিভিন্ন রঙের আবীর, ঝিরঝিরে পিচকারি। প্রতীকি বসন্ত উৎসব পালনের রেশ চারিধারে। এর মধ্যেই মন খারাপ ‘ত্রিনয়নী’ শ্রুতি দাস (Shruti Das)। কারণ কোনো বছর যা ঘটেনি, এই বছর তাঁর সাথে তাই ঘটল।

এই প্রথম বাড়ির বাইরে দোলের দিন বেরিয়ে রঙ মাখবেন না শ্রুতি। কারণ তাঁর বাবা অসুস্থ, আক্রান্ত চোখের বিরল রোগে। ফলে মন ভালো নেই শ্রুতির। তাই বাড়িতেই পরিবারের সঙ্গে বসন্ত উৎসব পালন করবেন তিনি। কাটোয়ার মেয়ে শ্রুতি বরাবর বাড়িতেই দোল খেলতেন। কিন্তু ইন্ডাস্ট্রিতে আসার পর থেকেই সহকর্মীদের সঙ্গেও বসন্ত উৎসব পালন করতেন শ্রুতি। শৈশব থেকে প্রতি বছর দোল খেলেন তিনি। বাদুড়ে রঙ মেখে ফিরতেন তিনি। চেনা যেত না তাঁকে। ফলে শ্রুতির মা বার করেছিলেন এক অভিনব পদ্ধতি।

 

View this post on Instagram

 

A post shared by Shruti Das (@shrutidas_real)

একবার শ্রুতির মা মেয়ের চুল ভালো করে নারকেল তেল মাখিয়ে বেঁধে এবং ত্বকেও নারকেল তেল মাখিয়ে শ্রুতির বাবার সাথে বাড়ির বাইরে পাঠিয়েছিলেন দোল খেলতে। কিন্তু শ্রুতি তো শ্রুতিই। দোল খেলে বাড়ি ফিরে শ্রুতি দরজায় ধাক্কা দিতেই মা ভেবেছিলেন অন্য কোনো বাড়ির মেয়ে। কারণ রঙ মাখার চোটে শ্রুতিকে চেনাই যাচ্ছিল না।

কিন্তু সেই শ্রুতি নিজেই এই বছর দোলে বাড়ির বাইরে রঙ না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। বাড়িতেই দোল খেলবেন শ্রুতি। কিন্তু সেই রঙে মিশে যাবে পৃথিবীর শ্রেষ্ঠ রঙ যার নাম ভালোবাসা।

 

View this post on Instagram

 

A post shared by Shruti Das (@shrutidas_real)

Avatar