whatsapp channel

Weight Loss: যে ৫টি পাতা চিবিয়ে খেতে পারলেই দ্রুত গলবে শরীরের চর্বি

আমরা রোগা হওয়ার জন্য কত কিছুই না করে থাকি। কত দামী দামী ওষুধ খায় পকেটের কত টাকা খরচ করে কিন্তু আমরা অনেকেই জানি না, বাড়িতে থাকা কয়েকটা পাতা খেলে কিন্তু…

Avatar

আমরা রোগা হওয়ার জন্য কত কিছুই না করে থাকি। কত দামী দামী ওষুধ খায় পকেটের কত টাকা খরচ করে কিন্তু আমরা অনেকেই জানি না, বাড়িতে থাকা কয়েকটা পাতা খেলে কিন্তু আপনি আপনার চর্বি কমাতে পারবেন নিমেষের মধ্যে তাই আর দেরি না করে চটজলদি খান এই পাতাগুলি।

১) আমরা অনেকেই জানিনা তুলসী পাতা আমাদের মেদ ঝরাতে সাহায্য করে। প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে তুলসী পাতা ফোটানো জল পান করুন। তাহলে মেদ ঝরার পাশাপাশি, আপনি শারীরিকভাবে অনেক অসুস্থ থাকতে পারবেন। যাদের পক্ষে আলাদা করে এটি খাওয়া সম্ভব নয়, তারা চায়ের জলের মধ্যে কয়েকটা তুলসী পাতা ফেলে দিতে পারেন। যারা ক্রমাগত শারীরিক দুর্বলতা ভোগেন অথবা সর্দি কাশির সমস্যায় ভোগেন, তাদের ক্ষেত্রে এটি অসাধারণ একটি হোম রেমেডি।

২) পুদিনা পাতা শরীর থেকে চর্বি গলাতে সাহায্য করে। ঠিক আগের মতন করে যদি পুদিনা পাতা ফোটানো জল পান করতে পারেন তাহলে অনেকটাই রোগা হতে পারেন। অথবা ফ্রিজের মধ্যে অন্তত সারারাত ১ লিটার জলের মধ্যে এক মুঠো পুদিনা পাতা ভিজিয়ে পরের দিন যদি সেই জল পান করেন, তাহলেও কিন্তু আপনার শরীর থেকে খুব সহজেই চর্বি গলে যাবে।

৩) চর্বি গলাতে সাহায্য করে থানকুনি পাতা। আমাদের বাড়িতে টবে অথবা আশে পাশে অনেক সময় থানকুনি পাতা হয়ে থাকে। গোল গোল পয়সার মতো এই পাতা কিন্তু আমাদের শরীরের জন্য ভীষণ উপকারী। শরীর থেকে চর্বি গলানোর পাশাপাশি আমাশা রোগের জন্য অব্যর্থ ওষুধ এটি।

৪) আপনি কি জানেন রোগা হতে সাহায্য করে নিমপাতা। হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এটাই সত্যি প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে একটি নিম পাতা চিবিয়ে খেতে পারেন, তাহলে কিছুদিন পরেই আপনি এর ফলাফল বুঝতে পারবেন।

৫) সর্বশেষ যে কথা না বললেই নয়, সেটি হলো গ্রিন টি। প্রতিদিন সকালে যদি গ্রিন টি পান করেন, তাহলে কিন্তু আপনি অনেকাংশে রোগা হতে পারবেন। তবে অবশ্যই এর সঙ্গে মধু চিনি বা কোন রকম মিষ্টি ব্যবহার করা যাবে না। রোগা হওয়ার পরে মধু ব্যবহার করতে পারেন। গ্রিন টি শরীর থেকে টক্সিন বের করতে সাহায্য করে।

whatsapp logo