Hoop Life

Lifestyle: রান্নাঘরের সিংক এবং পাইপ ঝকঝকে পরিষ্কার করার ৪টি টিপস

রান্নাঘরের সিংকের পাইপ যদি নোংরা জমে তাহলে বিদঘুটে গন্ধ বের হয়, এছাড়া সিংক থেকে জল ভালো করে বের হতে চায় না। কিন্তু আপনি কি জানেন বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়েই আপনি চটজলদি রান্নাঘরের বেসিন এবং বেসিন সংলগ্ন পাইপ চটপট পরিষ্কার করে ফেলতে পারেন। দেখে নিন এবং বেসিন এবং বেসিনের পাইপ পরিষ্কার করার সহজ টিপস-

১) বেকিং সোডা ময়লা পরিষ্কার করার জন্য অসাধারণ একটি উপাদান গরম জলের মধ্যে হালকা বেকিং সোডাগুলি নিয়ে যদি বেশি এবং বেসিনের পাইপ ঢেলে সারা রাত রেখে দেওয়া যায়, তারপর সকালবেলা উঠে খুব জোরে জল ফেলে দেওয়া যায়, তাহলে দেখা যাবে পাইপ একেবারে ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে।

২) রান্নাঘরের স্টিলের সিঙ্ক এর উপরের অংশটা পরিষ্কার করতে পারেন, একটি অসাধারণ উপাদান দিয়ে যেটি হল ময়দা। ময়দা ছড়িয়ে রেখে সারা রাত রেখে দিয়ে পরের দিন সকালবেলা যদি এই ময়দা ভালো করে পরিষ্কার করে নিতে পারেন ঘষে ঘষে, তাহলে দেখবেন সিংক একেবারে ঝকঝক করছে।

৩) গরম জলের মধ্যে দু’তিনটে পাতিলেবু দিয়ে ভালো করে মিশিয়ে মিশ্রণটি পাইপের মধ্যে ঢেলে বেশ খানিকক্ষণ রেখে দিতে পারেন। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। তাহলে দেখবেন সিংক একেবারে পরিষ্কার হয়ে যাবে।

৪) গরম জলের মধ্যে যদি ভালো করে দুধ ছিপি মতন ভিনিগার দিয়ে দিতে হবে। তাহলে এই ভিনিগার দেওয়া জল যদি সিংকের ওপরে এবং পাইপের মধ্যে ঢেলে বেশ খানিকক্ষণ রেখে জল দিয়ে ঠেলে দিতে পারেন, তাহলে দেখবেন সিংকের পাইপ কত সুন্দর পরিষ্কার হয়েছে।

Related Articles