Hoop Life

Lifestyle: অক্ষয় তৃতীয়ার দিন করুন এই সহজ টোটকা, সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পাবে

অক্ষয় তৃতীয়ার দিন স্নানের পর ঘরে লক্ষ্মী পুজো করুন। পুজো শুরুর আগে অবশ্যই গণেশের পুজো করতে হবে। নতুন বস্ত্র প্রদান করে আতর, ফুল, ভোগ নিবেদন করতে হবে। গণেশের পুজো করে মা লক্ষ্মীর পুজো করুন। সুগন্ধি আতর, ফুল দিয়ে নৈবেদ্য সাজিয়ে মা লক্ষ্মীর পুজো করুন। সাধ্য মত প্রসাদ, সঙ্গে তিলক রাখুন পুজোর স্থানে। এবার হালকা ধূপ এবং প্রদীপ জ্বালিয়ে দিন। মা লক্ষ্মী পদ্ম ফুল পছন্দ করেন, অবশ্যই অক্ষয় তৃতীয়ার এই শুভ ক্ষনে মা লক্ষ্মীর সামনে পদ্মফুল রাখুন।

সুখ ও সমৃদ্ধি বজায় রাখতে বিষ্ণুর পাশাপাশি লক্ষ্মীরও পুজোর রীতি রয়েছে এই তিথিতে। হিন্দু ও জৈন ধর্মাবলম্বীদের কাছে এটি একটি বিশেষ তাৎপর্যপূর্ণ তিথি।তাইতো শুধুমাত্র গৃহস্থবাড়িতে নয়, সমস্ত দোকানে যাতে বৈভব এবং ব্যবসা ফুলে-ফেঁপে ওঠে আজকের দিনে পুজো করা হয় লক্ষ্মী গণেশের। অনেকেই ভাবেন এগুলি হয়তো কুসংস্কার, কিন্তু আমরা অনেকেই জানিনা যে এগুলো কোন কুসংস্কার নয়। সঠিক নিয়ম মেনে আজকের দিনে মা লক্ষ্মীর পুজো করলে আপনার শ্রীবৃদ্ধি হবে উত্তর উত্তর।

আজকের এই শুভ দিনে যদি নিয়ম করে মা লক্ষ্মীর পুজো করেন, তাহলে আপনার জীবনে অর্থনৈতিক সমস্যা দূর হয়ে যাবে। আমরা নানা কারণে অর্থনৈতিক সমস্যায় জর্জরিত। অর্থনৈতিক সমস্যা থেকে রেহাই পেতে চান, তাহলে অবশ্যই আজ অক্ষয় তৃতীয়ার শুভ নিয়মটি পালন করুন।

whatsapp logo