whatsapp channel

Skin Care Tips: ত্বকে ব্রণের দাগ নিয়ে সমস্যায় জেরবার, সমাধান রয়েছে ২টি গ্রীষ্মকালীন ফলেই

ত্বকের উপর ব্রণের দাগ নিয়ে নাজেহাল? একদম চিন্তা করতে হবেনা, গ্রীষ্মকালে এমন কিছু কিছু ফল পাওয়া যায় যা দিয়ে আপনি খুব সহজেই আপনার মুখের উপর হওয়া ব্রণের দাগ দূর করতে…

Avatar

ত্বকের উপর ব্রণের দাগ নিয়ে নাজেহাল? একদম চিন্তা করতে হবেনা, গ্রীষ্মকালে এমন কিছু কিছু ফল পাওয়া যায় যা দিয়ে আপনি খুব সহজেই আপনার মুখের উপর হওয়া ব্রণের দাগ দূর করতে পারবেন। Hoophaap- এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস।

১) গরমকালের সহজেই লিচু পাওয়া যায়। লিচু খাওয়ার সাথে সাথে যদি ব্রণের দাগ এর মধ্যে খানিকটা লিচু নিয়ে বেশ খানিকক্ষণ রেখে দিতে পারেন। তাহলে কিছুক্ষণ পরে দেখবেন দাগ কিন্তু অনেকটা হালকা হয়ে গেছে। আর এইরকম যদি পরপর সাত দিন করতে পারেন তাহলে আপনার ত্বক অনেক বেশি উজ্জ্বল হয়ে যাবে।

২) আমরা অনেকেই জানি না, আম আমাদের ত্বকের জন্য ভীষণ উপকারী। তাই আম খাওয়ার পাশাপাশি গরমকালে অন্তত সপ্তাহে তিনদিন আমের পাল্প মুখের মধ্যে লাগিয়ে রেখে দিন। দেখবেন, ব্রণের দাগ এর পাশাপাশি মুখের হওয়া কালো কালো দাগ একেবারে নিমেষের মধ্যে চলে গেছে।

তাহলে বুঝতেই পারছেন, গ্রীষ্মকালে শুধু যে প্রচুর ফল খাবেন তা নয়, এই ফলগুলো কিন্তু আপনার ত্বকের জন্য ভীষণ ভালো। তবে আমের পাশাপাশি আমের খোসাও কিন্তু আপনার ত্বককে ভীষণভাবে উজ্জ্বল করতে সাহায্য করে। কারণ এই প্রত্যেকটি ফলের মধ্যে থাকে অ্যান্টিঅক্সিডেন্ট ও অ্যান্টি অক্সিডেন্ট আপনার ত্বক থেকে টক্সিন বার করতে সাহায্য করে ভেতর থেকে এবং বাইরে থেকে দুইভাবেই। তাহলে আর দেরি না করে এই দুটো পদ্ধতি একবার ব্যবহার করে দেখুন, কেমন ফলাফল আপনি নিজেই বুঝতে পারবেন।

whatsapp logo