whatsapp channel

শুধু মুখ নয়, শরীরের অবাঞ্ছিত লোম দূর করুন প্রাকৃতিক উপাদানে

শরীরের লোম তোলার জন্য আমরা কতই না কেমিক্যাল ব্যবহার করে থাকি। পার্লারে গিয়ে গাদা টাকা খরচ করে শরীরের লোম তোলা হয়। কিন্তু আপনি কি জানেন একটা খুব সাধারণ উপাদান ব্যবহার…

Avatar

HoopHaap Digital Media

শরীরের লোম তোলার জন্য আমরা কতই না কেমিক্যাল ব্যবহার করে থাকি। পার্লারে গিয়ে গাদা টাকা খরচ করে শরীরের লোম তোলা হয়। কিন্তু আপনি কি জানেন একটা খুব সাধারণ উপাদান ব্যবহার করেই আপনি আপনার শরীরের লোম তুলতে পারেন। একেবারে নরম তুলতুলে ত্বক হওয়ার জন্য ব্যবহার করুন এই উপাদানটি।

উপাদানটি হলো ফটকিরি। আমরা অনেকেই জানিনা ফটকিরি অতি প্রাচীনকাল থেকে ব্যবহৃত হয়ে আসছে ত্বকের লোম তোলার জন্য। এখন অনেক রকম ক্রিম বেরিয়েছে কিন্তু মা ঠাকুমাদের আমলে সেখানেও কিন্তু সাজসজ্জার জন্য ব্যবহৃত হতো ফটকিরি।

শুধু মুখ নয়, শরীরের অবাঞ্ছিত লোম দূর করুন প্রাকৃতিক উপাদানে

সাত দিন পর পর যদি ফটকিরি এক চামচ গুঁড়ো করে নিয়ে তার সঙ্গে নারকেল তেল ভালো করে মিশিয়ে নিয়ে আপনার যেখানে লোমের আধিক্য সেখান বেশ কিছুক্ষণ লাগিয়ে রাখতে পারেন, তাহলে কয়েকদিন পরেই দেখবেন আস্তে আস্তে লোম উঠে যাচ্ছে।

এক চামচ ফটকিরি গুঁড়ো, দু চামচ লেবুর রস, এক চামচ বেকিং সোডা এই তিনটি মিশ্রণকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে যদি লোমের উপরেই ১০ মিনিট রাখা যায়। তাহলে কিছুক্ষণ পর দেখা যাবে লোম সহজে উঠে গেছে। তবে এই শুধুমাত্র লোম তোলার জন্য না ত্বককে নরম এবং পরিষ্কার করার জন্য ফিটকিরি ব্যবহার করা যেতে পারে। যা করার নিয়মিত করতে হবে একদিন করার পর বাদ দিলে কিন্তু এই ধরনের ঘরোয়া উপাদান বেশি দিন কাজ করবেনা।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media