Hoop Life

রাতারাতি ত্বকের রং কয়েক গুণ উজ্জ্বল করার প্রাকৃতিক উপায়

রাত্রিবেলা শোওয়ার আগে কয়েকটি উপাদান ব্যবহার করেই আপনি ঘুমের মধ্যে দিয়েই নিজের ত্বকের সমস্ত রকম কালো দাগ এবং সমস্যা থেকে রেহাই পেতে পারেন। এর জন্য প্রথমেই আপনাকে যা ব্যবহার করতে হবে তা হল নারকেল তেল। শুনতে অবাক লাগলেও এখন এত নামিদামি ব্র্যান্ডের কোম্পানির ক্রিম এর মাঝেও আপনার ত্বকের জন্য সেরা উপাদান হলো নারিকেল তেল। রাতে শুতে যাবার সময় এই কয়েকটি উপাদান দিয়ে বানিয়ে ফেলুন অসাধারণ ম্যাজিক ক্রিম। যার ফলে এই শীতের রুক্ষ শুষ্ক ত্বক ঝলমলে হয়ে যাবে, মুখে থাকা সমস্ত রকমের দাগ মেচেতা, পিগমেন্টেশন, ব্রণের দাগ ইত্যাদি সব ভালো হয়ে যাবে।

প্রথমে চার চামচ নারকেল তেল নিন। এরপর দু’চামচ অ্যালোভেরা জেল নিন। বাড়িতে অ্যালোভেরা গাছ থাকলে অ্যালোভেরা গাছের পাতা কেটে কাটা অংশ জলের মধ্যে তিন ঘণ্টা ভিজিয়ে রাখবেন। দেখবেন হলুদ বিষাক্ত অংশ বেরিয়ে গেছে। এরপর পাতার মাঝখান থেকে জেল বের করে নিন। জেল বার করে নিয়ে সামান্য মাইক্রোওয়েভে গরম করে নিন। তারপর নারকেল তেল একসঙ্গে ভালো করে মিশিয়ে নিন। কয়েক ফোঁটা গ্লিসারিন দিয়ে দিন। দু চামচ লেবুর রস দিন। দুটি ভিটামিন ই ক্যাপসুল। সমস্ত উপকরণকে ভালো করে মিশিয়ে নিন। যাদের লেবু বা অ্যালোভেরা সহ্য হয় না তারা এই দুটি কে বাদ দিতে পারে। রাত্রিবেলা শুতে যাওয়ার আগে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে ম্যাজিক ক্রিম সারা মুখে লাগিয়ে রাখুন।

এই ক্রিমটি অন্তত পরপর সাতদিন রাত্রিবেলায় লাগিয়ে শুনে পারলেই আপনি নিজেই বুঝতে পারবেন এই ম্যাজিক ক্রিমের কতটা উপকার। তাই প্রতিদিন এই ক্রিমটি ব্যবহার করুন।

Related Articles