whatsapp channel

Hand Care: হাতের ত্বক হবে নরম মখমলে রান্নাঘরে থাকা এই একটি উপাদানে

আমরা অনেক সময় মুখে নানান কিছু ব্যবহার করে থাকি। কিন্তু হাত ও পায়ের দিকে যত্ন নিইনা। যদি সৌন্দর্য বৃদ্ধি করতে হয় বা যদি কোনভাবে নিজেকে সুন্দর করতে হয়। তাহলে কিন্তু…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আমরা অনেক সময় মুখে নানান কিছু ব্যবহার করে থাকি। কিন্তু হাত ও পায়ের দিকে যত্ন নিইনা। যদি সৌন্দর্য বৃদ্ধি করতে হয় বা যদি কোনভাবে নিজেকে সুন্দর করতে হয়। তাহলে কিন্তু মুখের সঙ্গে হাত, পায়ের প্রতি যত্ন নিতে হবে। আজকে আমরা হাতের যত্ন কিভাবে মাত্র একটি জিনিস দিয়েই করতে পারেন তা জেনে নেবো এর জন্য বেশি কিছু খরচ করতে হবে না মাত্র একটি জিনিস আপনার রান্নাঘরেই পেয়ে যাবেন।

Advertisements

এই অসাধারণ জিনিসটি হল নুন হ্যাঁ, ঠিক ধরেছেন হাতের ত্বক ভালো রাখার জন্য মাত্র একটি জিনিস দিয়ে আপনি আপনার ত্বকের মখমলে করে তুলতে পারেন। প্রথমে গরম জলের মধ্যে বেশ খানিকটা রকসল্ট যদি না থাকে রান্নায় ব্যবহৃত নুন ফেলে দিয়ে হাত ভালো করে এই নতুন গরম জলে ধুয়ে নিতে হবে। এতে কি হবে আপনার ত্বকের ওপরে থাকা নানান রকম ময়লা-আবর্জনা, এছাড়া ব্যাকটেরিয়া দূর হয়ে যাবে।

Advertisements

এরপর আপনার প্রতিদিনের যে বডি প্যাক তার মধ্যে অবশ্যই রকসল্ট ফেলে দিয়ে সেই নুন দেওয়া বডি প্যাক যদি হাতের মধ্যে ভালো করে ঘষতে পারেন। তাহলে বডি প্যাক এর কার্যকারিতা আরো তিন গুণ বেড়ে যায়। নুন আপনার হাতের জন্য অসাধারণ স্ক্রাবার হিসেবে কাজ করে। লেবুর রসের সঙ্গে যদি রক সল্ট কিংবা যদি প্রতিদিন রান্নায় ব্যবহৃত নুন ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি হাতে কনুইয়ে ভালো করে ঘষে ঘষে লাগানো যায়, তাহলে ত্বক অনেক সুন্দর নরম এবং পরিষ্কার হয়ে যায়। আমাদের সব সময় রূপচর্চা করার জন্য বিউটি পার্লারে গিয়ে একগাদা টাকা খরচ করার দরকার হয় না রান্না ঘরে থাকার সহজ কয়েকটি উপাদান দিয়ে আপনি আপনার ত্বককে আরও সুন্দর এবং পরিষ্কার করতে পারেন তবে এই নিয়ম গুলি একটু মেনে চলতে হবে সঠিকভাবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media