BollywoodHoop Plus

প্রতিযোগীদের দুঃখ-কষ্টের মার্কেটিং করা হয়, ইন্ডিয়ান আইডল নিয়ে বিস্ফোরক সোনু নিগম

‘ইন্ডিয়ান আইডল 12’-কে বিতর্কের শিরোনামে নিয়ে এসেছিলেন অমিত কুমার (Amit kumar)। অমিত কুমারের পর একের পর এক সঙ্গীতজগতের তারকা এই শো নিয়ে মুখ খুলেছেন। এবার সেই তালিকায় নবতম সংযোজন সোনু নিগম (sonu nigam)।

সোনি টিভির জনপ্রিয় সিঙ্গিং রিয়েলিটি শো ‘ইন্ডিয়ান আইডল’-এর প্রথম দিকের সিজনে সোনু ছিলেন এই শোয়ের বিচারক। সম্প্রতি একটি সাক্ষাৎকারে ‘ইন্ডিয়ান আইডল’ প্রসঙ্গে বলতে গিয়ে সোনু বলেন, দর্শকরা প্রতিযোগীদের দুঃখ-কষ্টের কাহিনী শুনতে পছন্দ করেন। এতে তাঁদের মনে সমবেদনা তৈরি হয়। এর ফলে শোয়ের মার্কেটিং ভালো হয় ও টিআরপি ভালো থাকে। কিন্তু ক্রমশ সময় বদলাচ্ছে বলে মনে করেন সোনু। দর্শকদের ধারণা ও চাহিদা আগের থেকে অনেকটাই বদলেছে। ফলে শোয়ে ট্রফির সঠিক অধিকার কার আছে, তা দর্শক বুঝতে পারেন। তবে সোনু মনে করেন, রিয়েলিটি শোয়ের প্রতিযোগীরা যথেষ্ট প্রতিভার অধিকারী।

সোনু বলেন, ‘বিনোদন’ শব্দের ব্যাখ্যা ব্যক্তি নির্বিশেষে আলাদা। সোনু কিছুদিন আগে একটি কোরিয়ান ফিল্ম দেখেছিলেন যার কাহিনী তাঁর জীবনের অনেক ঘটনার সঙ্গে মিলে যায়। কিন্তু ফিল্মটি তাঁর ভালো লেগেছে বলে যে সবার ভালো লাগবে, এমন কোনো কথা নেই। তাছাড়া, তিনি মনে করেন মিউজিক রিয়েলিটি শো নিয়ে মন্তব্য করে কোনো লাভ নেই। কারণ প্রতিযোগী ও দর্শক উভয়েই এই ধরনের রিয়েলিটি শো পছন্দ করেন।

অমিত কুমার বিতর্ক প্রসঙ্গে অমিতের পক্ষেই মুখ খুলেছেন সোনু। তিনি বলেছেন, অমিত অনেক বড় মাপের মানুষ ও যথেষ্ট সৎ। তিনি কিশোর কুমার (kishor kumar)-এর সন্তান। বহুদিন ধরে ইন্ডাস্ট্রিতে থেকে অনেক গুণী শিল্পীর সঙ্গে কাজ করলেও নিজের সম্মান নিয়ে দূরত্ব বজায় রেখে চলেন অমিত। সোনু মনে করেন, অমিতের নীরবতার অযাচিত সুযোগ নেওয়া হচ্ছে।

whatsapp logo