GossipHoop Plus

‘সূর্যবংশম’-এর গৌরীকে দেখে এখনো প্রেমে পড়ে ছেলে-ছোকরারা, জানেন তার আসল পরিচয়!

টলিউড হোক বা বলিউড, কিছু কিছু সিনেমা দশকের পর দশক রয়ে যায় ভক্তদের মণিকোঠায়। এইসব ছবিগুলিকে ‘কালজয়ী’ তকমা দিয়ে থাকেন অনেকেই। আর বলিউডের এমনই এক সুপারহিট ছবি হল ‘সূর্যবংশম’। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া এই ছবিতে অভিনয় করেছেন বিগ-বি অমিতাভ বচ্চন, রেখা, অনুপম খের, মুকেশ ঋষি সহ অনেকেই। তবে এই ছবিতে ‘গৌরী’র চরিত্রে নজর কেড়েছিলেন বাঙালি অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee)। তখন যুবতী রচনার সৌন্দর্যে ভেসে গিয়েছিল গোটা বি-টাউন। কিন্তু সেই গৌরী এখন কেমন আছেন! শুনলে অবাক হবেন নব্বইয়ের দশকের এই হিন্দি সিনেমার নায়িকাকে দেখলে এখনো প্রেমে পড়েন অনেকেই।

বর্তমানে বাঙালির মহিলা মহলে রচনা থাকেন প্রতিটা সন্ধ্যেতে। টিভির পর্দায় সকলের প্রিয় দিদি তিনি। একসময়ে তিনি ছিলেন টিনসেল দুনিয়ার হার্টথ্রব নায়িকা। একাধিক নায়কের সঙ্গে বেঁধেছেন পর্দার জুটি। বাংলা, হিন্দি এমনকি তামিল সহ একাধিক ভাষার ইন্ডাস্ট্রিতে কাজ করেছেন। আর একের পর এক ‘সুপারহিট’ ছবি উপহার দিয়েছেন ভক্তদের। তবে আজকাল তিনি সঞ্চালনায় খ্যাত। ‘দিদি নং-১’ রিয়েলিটি শো কমবেশি সকল বাঙালি মহিলাই পছন্দ করেন। তাই রচনা সকলের প্রিয় হয়েই রয়ে গেছেন।

তবে শুধু রিয়েলিটি শোয়ের পর্দা নয়, সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয় অভিনেত্রী। সেটাই এখন তার একমাত্র ব্যক্তিগত মাধ্যম, যার মাধ্যমে তিনি ছুঁয়ে থাকেন ভক্তদের। নিজেকে সাবেকি হোক বা পাশ্চাত্য- নানা লুকে সাজিয়ে সেখানে ধরা দেন অভিনেত্রী। আবার বিদেশ বিভুঁইয়ে বেড়াতে গিয়েও সেখান থেকে ভক্তদের আপডেট দিয়ে থাকেন তিনি। তবে এসবের মাঝে নজর কাড়ে তার চিরহরিৎ যৌবন। বয়স চল্লিশ পেরোলেও এখনো একইভাবে যুবতি হয়ে আছেন অভিনেত্রী। আর তার এই বিউটি সিক্রেট লুকিয়ে রয়েছে তার খাদ্যাভ্যাস এবং নিয়মিত রূপচর্চায়। অভিনেত্রী নিজে সেকথা স্বীকার করেছেন একাধিকবার।

প্রসঙ্গত, কেরিয়ারে চূড়ান্ত সফল হলেও অভিনেত্রীর বাস্তব জীবনে রয়েছে নানান চড়াই উৎরাই। তার প্রথম বিয়ে ভেঙে যায় ২০০৪ সালে। এরপর টলিউডে পা রাখেন রচনা। ২০০৭ সালে প্রবাল বসুকে বিয়ে করেন তিনি। জন্ম হয় রচনার একমাত্র ছেলে প্রণীলের। কিন্তু সেই বিয়েও সুখকর হয়নি। দ্বিতীয় বার বিবাহ বিচ্ছেদ হয়। কিন্তু এর পর আর কোনো সম্পর্কে জড়াতে চাননি রচনা। ছেলে প্রণীলকে আঁকড়েই নতুন করে জীবন শুরু করেন তিনি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা