Hoop PlusTollywood

Soumitrisha Kundu: মিঠাই থেকে রুমি, ‘প্রধান’ মুক্তির পর আবারো সিরিয়ালে ফিরছেন সৌমিতৃষা!

Advertisements

তাঁকে ঘিরে বিতর্ক এবং জনপ্রিয়তা দুটোই হাত ধরাধরি করে চলে। সৌমিতৃষা কুণ্ডু (Soumitrisha Kundu)। ছোটপর্দায় ‘মিঠাই’ হয়ে কার্যত ইতিহাস গড়ার পর বড়পর্দায় পা রাখছেন তিনি। টেলিভিশনের ইতিহাসে মিঠাই এর নাম যে স্বর্ণাক্ষরে লেখা হয়ে গিয়েছে তা বলার অপেক্ষা রাখে না। দু বছর ধরে চলা সিরিয়ালটিকে ঘিরে দর্শকদের যে উন্মাদনা চোখে পড়েছিল, যে টিআরপি এক সময় মিঠাই দিয়েছে তা এত তাড়াতাড়ি ভোলার নয়। আবার সিনেমা মুক্তির আগেই সৌমিতৃষা এমন কিছু মন্তব্য করে বসেছেন যা নিয়ে বিতর্ক হয়েছে নানা সময়ে।

তবে সেসব সমালোচনা পেছনে ফেলে এখন নিজের প্রথম ছবি মুক্তির অপেক্ষায় দিন গুনছেন সৌমিতৃষা। ছোটপর্দার মিঠাই থেকে বড়পর্দার রুমি। প্রথম ছবিতেই সুপারস্টার দেবের নায়িকা। সংবাদ মাধ্যমকে অভিনেত্রী বলেন, তিনি যখন ক্লাস সিক্স সেভেনে পড়তেন, তখন দেব জিতের ছবি কেটে ডায়েরিতে লাগিয়ে রাখতেন। এখন নিজেই দেবের নায়িকা হয়েছেন। দুজনের একসঙ্গে পোস্টার বেরোচ্ছে। সৌমিতৃষা বলেন, ছবির মিউজিক লঞ্চের দিন বাংলাদেশ থেকেও ভক্তরা দেখতে এসেছিলেন তাঁকে। এগুলোই তাঁর কাছে বড় পাওনা।

Soumitrisha Kundu: মিঠাই থেকে রুমি, 'প্রধান' মুক্তির পর আবারো সিরিয়ালে ফিরছেন সৌমিতৃষা!

কেউ বড় মায়ের কাছে তাঁর নামে পুজো দেন, কেউ নমাজ পড়েন। কত সিরিয়ালই তো হিট হয়। কিন্তু তারপর অভিনেতা অভিনেত্রীরা অন্য প্রোজেক্টে ঢুকলে আগের সিরিয়াল ভুলে যান দর্শকরা। কিন্তু তাঁর ক্ষেত্রে তেমনটা হয়নি। তবে ছোটপর্দায় মিঠাই করার পর সিনেমায় রুমি হয়ে ওঠা যথেষ্ট চ্যালেঞ্জিং ছিল সৌমিতৃষার কাছে। মিঠাই প্রথমে ছিল প্রচণ্ড ছটফটে। মিঠিও ছিল ছটফটে। আবার মিঠাই যখন নতুন করে ফিরল তখন সে অনেকটা শান্ত, ভীতু হয়ে গিয়েছিল। কিন্তু রুমি একেবারেই শান্ত, নববিবাহিতা একজন মেয়ে। সৌমিতৃষা জানান, তিনি শুটের পাশাপাশি অন্য সময়েও চুপচাপ থাকতেন, চরিত্রটি বুঝতে।

তবে দেব সহ ছবির প্রত্যেকের ব্যাপারে ভূয়সী প্রশংসা শোনা গেল সৌমিতৃষার মুখে। প্রথমে নাকি তিনি ভয়ে থাকতেন। ভুলচুক হলে যদি দেব বকা দেন। কিন্তু পরে তিনি দেখেন, অভিনেতা সবার সঙ্গেই হাসিমুখে কথা বলেন, সবার খেয়াল রাখেন। ১৭ বছর ইন্ডাস্ট্রিতে থাকার পরেও যে নিজের শিকড়ের কাছাকাছি থাকা যায় সেটা দেবকে দেখে শেখা উচিত বলে মন্তব্য করেন সৌমিতৃষা। প্রধান ছবিতে তাঁকে পুলিশ অফিসার দীপক প্রধানের স্ত্রী রুমির চরিত্রে দেখা যাবে। দুজনের অ্যারেঞ্জ ম্যারেজ। সৌমিতৃষা বলেন, তাঁর চরিত্রটির সঙ্গে নববিবাহিতা মেয়েরা নিজেদের মিল খুঁজে পাবেন। কিন্তু প্রধান এর পর? ছোটপর্দায় ফিরবেন নাকি বড়পর্দায় থাকবেন? সৌমিতৃষা জানান, কেমন কী অফার পান সেই বুঝে সিদ্ধান্ত নেবেন তিনি।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই