Bengali SerialHoop Plus

পর্যাপ্ত কর্মসংস্থানের অভাব বাংলায়! সৌরভের মন্তব্যে শুরু বিতর্ক

তিনি বাঙালির আবেগ। বাইশ গজ থেকে অনেক দিন আগে অবসর নিলেও ক্রিকেট দুনিয়ায় তাঁর গুরুত্ব এবং আধিপত্য একই রকম রয়েছে। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক থেকে বিসিসিআই এর সভাপতি হয়ে বর্তমানে তিনি পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসাডর। একা হাতে সামলাচ্ছেন সব দিক। পাশাপাশি ‘দাদাগিরি’তে সৌরভের সঞ্চালনা তো সুপার ডুপার হিট।

এখন আর ব্যাট বল না ধরলেও নিজের সঞ্চালনার গুণেই দর্শকদের জমিয়ে রাখতে পারেন সৌরভ। সম্প্রতি দাদাগিরি খেলতে আসছে জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘মিঠিঝোরা’র চরিত্রাভিনেতা অভিনেত্রীরা। সেই আসন্ন পর্বের একটি ছোট ভিডিওতে নীলু ওরফে অভিনেত্রী দেবাদৃতা বসুকে প্রশ্ন করতে দেখা যায় সৌরভকে। তিনি জিজ্ঞাসা করেন, এখন সৌরভ বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর। এমন কিছু আছে যেটা তিনি চান যে বাংলায় পরিবর্তন করতে হোক?

উত্তরে কিছুক্ষণ ভেবেই সৌরভ জবাব দেন, তিনি চান বাংলায় কর্মসংস্থান বাড়ুক। সৌরভের উত্তর শুনে সকলেই হাততালি দিয়ে ওঠেন। তবে দাদার এই উত্তর কয়েকটি প্রশ্ন তুলে দিয়েছে নেট পাড়ায়। তবে কি সৌরভ মনে করেন যে বাংলায় কর্ম সংস্থানের সুযোগ কম? করোনার সময় কাজের অভাবের দৃশ্যটি খুব স্পষ্ট ভাবে ফুটে উঠেছে সর্বসমক্ষে। পাশাপাশি তরুণ প্রজন্মও চাকরির খোঁজে দলে দলে পাড়ি দিচ্ছে ভিন রাজ্যে। এই সমস্যার দিকেই কি ইঙ্গিত করলেন সৌরভ? উঠতে শুরু করেছে প্রশ্ন।

উল্লেখ্য, এতদিন বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন শাহরুখ খান। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও খুবই পছন্দ করেন বলিউড অভিনেতাকে। তবে অতি সম্প্রতি বদলে যায় এই পদের অধিকারীর নাম। শাহরুখকে সরিয়ে আসেন সৌরভ। কিন্তু তিনি বারেবারে একটা কথাই বলেছেন, কোনো রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত হবেন না তিনি কখনোই। প্রসঙ্গত, বাংলা টেলিভিশনে যতগুলি নন ফিকশন শো রয়েছে এই মুহূর্তে তার মধ্যে জি বাংলার এই নন ফিকশন শো অন্যতম। এই কুইজ শোয়ের সবথেকে বড় আকর্ষণ নিঃসন্দেহে সঞ্চালকের ভূমিকায় থাকা সৌরভ গঙ্গোপাধ্যায়

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই