whatsapp channel

Sourav Ganguly: ক্রিকেট প্র্যাকটিসের নামে ডোনার সঙ্গে প্রেম, তিয়াশার প্রশ্নে পুরনো স্মৃতিতে ডুব সৌরভের

বাংলা টেলিভিশন চ্যানেল গুলিতে যে যে নন ফিকশন শো গুলি হয় তার মধ্যে 'দাদাগিরি'র (Dadagiri) জনপ্রিয়তা বিশেষ ভাবে উল্লেখযোগ্য। কারণ দাদাগিরির মূল আকর্ষণই হলেন 'দাদা' সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বাইশ…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

বাংলা টেলিভিশন চ্যানেল গুলিতে যে যে নন ফিকশন শো গুলি হয় তার মধ্যে ‘দাদাগিরি’র (Dadagiri) জনপ্রিয়তা বিশেষ ভাবে উল্লেখযোগ্য। কারণ দাদাগিরির মূল আকর্ষণই হলেন ‘দাদা’ সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বাইশ গজের বাইরে তাঁকে অন্য রকম ভাবে পাওয়ার, তাঁর সামনাসামনি দাঁড়িয়ে খেলার অভিজ্ঞতা এক অনন্য রেশ রেখে যায়। দর্শকরাও উপভোগ করেন দাদার সঞ্চালনা। তাই এই শোয়ের এত জনপ্রিয়তা। উপরন্তু শোতে সৌরভের ব্যক্তিগত জীবনের নানান অজানা কাহিনি জানতে পারার লোভও কম নেই দর্শকদের।

Advertisements

দাদাগিরির মঞ্চে বেশ অন্য রকম মুডে ধরা দেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রতিযোগীদের সঙ্গে বেশ মিলেমিশে যান তিনি। সম্প্রতি রবিবার পৌষ পার্বণ স্পেশ্যাল পর্বে এসেছিলেন নীল ভূমিকা, তিয়াশা লেপচা, জিতু কামাল, শ্রীমা ভট্টাচার্য, সপ্তর্ষি মৌলিক এবং রণিতা দাসরা। এই পর্বেই নিজের প্রেম জীবনের এক অজানা তথ্য ফাঁস করেন সৌরভ। তিয়াশা প্রশ্ন করেছিলেন, জীবনে কোন কাজটা করে তাঁর মনে হয়েছে যে এক ঢিলে দুই পাখি মারা হল?

Advertisements

Sourav Ganguly: ক্রিকেট প্র্যাকটিসের নামে ডোনার সঙ্গে প্রেম, তিয়াশার প্রশ্নে পুরনো স্মৃতিতে ডুব সৌরভের

Advertisements

উত্তরে সৌরভ বলেন, প্র্যাকটিসের নাম করে ডোনা গাঙ্গুলীর সঙ্গে দেখা করা। আসলে বাড়ি খুব রক্ষণশীল ছিল। তাঁরাও ছিলেন ছোট। এসব পছন্দ করত না। অগত্যা লুকিয়ে দেখা করা। পরের প্রশ্নে তিয়াশা জিজ্ঞাসা করেন, কোন কাজটা তাঁর বাঁ হাতের খেল? সঙ্গে সঙ্গে সৌরভের উত্তর, দাদাগিরির প্রশ্ন করা। খুব সহজ তো। উত্তর তো প্রতিযোগীরা দেবেন।

Advertisements

প্রসঙ্গত, সিনেমার মতোই ‘সামনে ওয়ালি খিড়কি’র মেয়ে ডোনার প্রেমে পড়েছিলেন সৌরভ। এদিকে দুই বাড়িতে প্রথম দিকে ছিল ঝামেলা। সৌরভ নাকি বল মেরে ডোনার বাড়ির জানলার কাঁচও ভেঙে ফেলেছিলেন। পরে অবশ্য জুটেছিল বাবার মার। স্বাভাবিক ভাবেই ডোনার সঙ্গে তাঁর বিয়েটা বাড়িতে মানেনি। ১৯৯৬ সালে বাড়ি থেকে পালিয়ে গিয়ে বিয়ে করেন দুজনে। তারপরে অবশ্য দুই পরিবারই মেনে নেয় তাঁদের সম্পর্ক। বর্তমানে সৌরভ ডোনা অন্যতম পাওয়ার কাপল। একমাত্র মেয়ে সানাকে নিয়ে তাঁদের সুখী পরিবার।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই