BollywoodHoop Plus

সকলকে কাঁদিয়ে চলে গেলেন অভিনেতা, কমেডিয়ানের মৃত্যুতে শোকের ছায়া বিনোদন জগতে

চলতি বছরের শুরু থেকেই একের পর এক দুঃসংবাদ আসছে দেশের বিনোদন জগতে। একের পর এক নক্ষত্রপতন হয়েছে প্রতি মাসেই। আর এবার না ফেরার দেশে চলে গেলেন এক বিখ্যাত কমেডি অভিনেতা। প্রয়ত হলেন দক্ষিণী সিনে জগতের কমেডি অভিনেতা আর এস শিবাজী (RS Shivaji)। জানা গেছে, শনিবার সকালেই চেন্নাইয়ে প্রয়াত হন এই হাসির রাজা। মৃত্যুকালে তত বয়স হয়েছিল ৬৬ বছর। আর এই দুঃসংবাদে কার্যত শোকস্তব্ধ দক্ষিণী সিনে দুনিয়া।

প্রখ্যাত অভিনেতা আর এস শিবাজি তার কেরিয়ারে বহু তামিল সিনেমায় কাজ করেছেন। কলিউডে তাঁর একটি বর্ণাঢ্য কর্মজীবন ছিল। তাকে সম্প্রতি যোগী বাবু-অভিনীত ‘লাকিম্যান-এ দেখা গেছে, যা শুক্রবারই মুক্তি পেয়েছে। উল্লেখ্য, এই অভিনেতা চার দশকেরও বেশি সময় ধরে একটি দীর্ঘস্থায়ী ছাপ রেখে গেছেন সিনে ইন্ডাস্ট্রিতে। তিনি ১৯৮০ এর দশকে তার কর্মজীবন শুরু করেন এবং কমল হাসানের সাথে চাচি-৪২০ (১৯৯৭), পাম্মাল কে. সম্বন্ধম (২০০২), আনবে শিভম (২০০৩), এবং উন্নাইপোল ওরুভান (২০০০) এর মতো অনেক সিনেমায় অভিনয় করেন।

তার পরবর্তী কর্মজীবনে, ‘শিবাজি গার্গী’, ‘গড ফাদার’, ‘সোরারাই পোত্রু’ (২০২০), ‘মারা’, ‘ভানাক্কাম দা ম্যাপিলেই’ (২০২১) এবং আরও অনেক সিনেমায় কাজ করেছিলেন। তিনি ‘কুলা ভিলাক্কু’, ‘এথানাই কোনম এথানাই পারভাই’ এবং ‘আনবুল্লা স্নেহধিয়ে’-এর মতো টেলিভিশন অনুষ্ঠানের অংশও ছিলেন। ‘টাইম এনা বস’ নামে একটি ওয়েব সিরিজও করেছেন তিনি। তবে অভিনয়ের পাশাপাশি, শিবাজী তার কর্মজীবনে একাধিক তামিল চলচ্চিত্রের জন্য সহকারী নির্দেশনা, সাউন্ড ডিজাইনের কাজ করেছেন।

শনিবার প্রখ্যাত এই অভিনেতার মৃত্যুসংবাদ জানিয়ে ফিল্ম ও বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা, X-এ শোক প্রকাশ করেছেন। সেখানে লেখেন, ‘জনপ্রিয় তামিল চরিত্রাভিনেতা ও কৌতুক অভিনেতা আরএস শিবাজী আজ সকালে চেন্নাইতে মারা গিয়েছেন। তিনি এই শুক্রবারের মুক্তিপ্রাপ্ত ‘লাকিম্যান’-এ অভিনয় করেছেন। আগেও বেশকিছু তামিল ছবিতে স্মরণীয় ভূমিকায় অভিনয় করেছেন। তাঁর কর্মজীবন চিরকাল আলোচিত হবে।’

 

View this post on Instagram

 

A post shared by R. S. Shivaji (@26shivaji)

Related Articles