Advertisements

Srabanti Chatterjee: লাঠি খেলা শিখছেন শ্রাবন্তী!

Avatar

Nilanjana Pande

Follow

শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee)-র কেরিয়ারে নিঃসন্দেহে মাইলস্টোন হতে চলেছে শুভ্রজিৎ মিত্র (Subhrajit Mitra) পরিচালিত প‍্যান ইন্ডিয়ান ফিল্ম ‘দেবী চৌধুরানী’। বিখ্যাত সাহিত্যিক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় (Bankim Chandra Chatterjee)-র কালজয়ী উপন্যাস ‘দেবী চৌধুরানী’ অবলম্বনে নির্মিত এই ফিল্মে মুখ্য ভূমিকায় দেখা যাবে অভিনেত্রীকে। শুভ্রজিৎ জানিয়েছেন, তিনি যখন শ্রাবন্তীকে প্রথম দেখেছিলেন, তখন তাঁর ওজন অনেকটাই বেশি ছিল। ফলে পরিচালকের মনে হয়েছিল, প্রফুল্লর চরিত্রে যথেষ্ট মানানসই শ্রাবন্তী। এই কারণে শ্রাবন্তী নিজের ওজন কিছুটা কমালেও পুরোপুরি স্লিম হননি। তবে নিজের ফিটনেস বাড়িয়ে তুলেছেন শ্রাবন্তী।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, দেবী চৌধুরানী শ্রাবন্তীর কাছে একটি চ্যালেঞ্জিং চরিত্র। এই কারণে পরিচালকের প্রতি কৃতজ্ঞ তিনি। দীর্ঘদিন ধরেই দেবী চৌধুরানীর মতো এক লড়াকু নারীর চরিত্রে কাজ করতে চেয়েছিলেন শ্রাবন্তী। মহানায়িকা সুচিত্রা সেন (Suchitra Sen) এর আগে দেবী চৌধুরানীর চরিত্রে অভিনয় করেছিলেন। শ্রাবন্তীর কাছে এই চরিত্র এক বিশেষ প্রাপ্তি। তবে দেবী চৌধুরানী হয়ে উঠতে তাঁকে নিতে হচ্ছে প্রশিক্ষণ। তরবারি চালানো, লাঠি খেলা শিখতে হচ্ছে। আগামী দিনে শিখতে হবে ঘোড়ায় চড়াও। প্রফুল্লকে পর্দায় ফুটিয়ে তুলতে একশো শতাংশ পারফরম্যান্স দিতে চান শ্রাবন্তী।

বাণিজ্যিক ফিল্মের কারণে গ্রাম বাংলার দর্শকদের কাছে নায়িকা হয়ে উঠলেও শ্রাবন্তী চান অন্য পরিচালকরাও শুভ্রজিৎ-এর মতো তাঁকে অন্য ঘরানার চরিত্রে কাস্ট করার সাহস দেখান। অপরদিকে ‘দেবী চৌধুরানী’-র মাধ্যমে প্রথমবার টলিউডে অ্যাকশন ডিরেক্টর হিসাবে কাজ করেছেন শ‍্যাম কৌশল (Shyam Kaushal)। ইতিমধ্যেই শুভ্রজিৎ মুম্বই গিয়ে তাঁর সাথে দেখা করেছেন। স্বাক্ষরিত হয়েছে চুক্তিও। চিত্রনাট্য পছন্দ হয়েছে শ‍্যামের। কলকাতায় এসে তিনি ফিল্মের অভিনেতা-অভিনেত্রীদের ওয়ার্কশপ করাবেন।

‘দেবী চৌধুরানী’-তে ভবানী পাঠকের চরিত্রে আবারও নিজেকে প্রমাণ করতে চলেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee)। বর্ষাকালের পর পুরুলিয়া ও বীরভূমের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে শুরু হবে ফিল্মের শুটিং।

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow