বিবাহ নিয়ে বিতর্কে শ্রাবন্তী নুসরতের মধ্যে কে এগিয়ে!

টলিউড সরগরম দুই নায়িকাকে নিয়ে। একজন নুসরত (nusrat jahan), অপরজন শ্রাবন্তী চ্যাটার্জি (Srabanti chatterjee)। নুসরত ও শ্রাবন্তী রাজনৈতিক মতাদর্শের দিক থেকে একে অপরের বিরোধী হলেও এই মুহূর্তে দুজনের বিয়েই যথেষ্ট…

HoopHaap Digital Media

টলিউড সরগরম দুই নায়িকাকে নিয়ে। একজন নুসরত (nusrat jahan), অপরজন শ্রাবন্তী চ্যাটার্জি (Srabanti chatterjee)। নুসরত ও শ্রাবন্তী রাজনৈতিক মতাদর্শের দিক থেকে একে অপরের বিরোধী হলেও এই মুহূর্তে দুজনের বিয়েই যথেষ্ট সঙ্কটজনক মোড়ে দাঁড়িয়ে।

গত বছর লকডাউনের সময় শ্রাবন্তী তাঁর স্বামী রোশন (Roshan singh)-কে ছেড়ে আলাদা থাকতে শুরু করেন। গত বছর আনলক পর্বে নভেম্বর মাস থেকে নুসরত তাঁর স্বামী নিখিল জৈন (Nikhil jain)-কে ছেড়ে প্রেমিক যশ দাশগুপ্ত (yash Dasgupta)-র সঙ্গে লিভ-ইন রিলেশনশিপে থাকতে শুরু করেন। শ্রাবন্তীর তাও বিয়ের দুই বছর অতিক্রান্ত হয়েছিল। শ্রাবন্তী বরাবর নিজের বিয়েকে সম্মান করে এসেছেন এবং তা অবৈধ ঘোষণা করেননি। কিন্তু নুসরত বিয়ের একবছর পূর্ণ না হতেই পাল্টে যেতে শুরু করেছিলেন। বর্তমানে তিনি নিখিলের সঙ্গে বিয়েকে অবৈধ বলেছেন।

নুসরত বলেছেন, বৈবাহিক আইন অনুযায়ী বিয়ের বৈধতা না থাকায় তিনি নিখিলের সঙ্গে সম্পর্ককে লিভ-ইন রিলেশনশিপ ছাড়া অন্য কিছু বলবেন না। নুসরতের এই মন্তব্যের আঁচ এসে পৌঁছেছে রাজ্য রাজনীতিতেও। বিরোধীরা বলতে শুরু করেছেন অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান পার্লামেন্টে নিজেকে বিবাহিতা বলেছেন। যদি নুসরত ও নিখিলের বিয়ে অবৈধ হস্তক্ষেপ তাহলে নুসরত নিজেও তথ্য গোপন করে বেআইনি কাজ করেছেন। এমনকি বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ ( soumitra khan) নুসরতকে বলেছেন এই বিয়ের বৈধতা মেনে নিতে। তাঁর মতে, এতে মহত্ত্ব বাড়ে। অপরদিকে তৃণমূলের অন্দরেও দেখা দিয়েছে অসন্তোষ। অনেকে বলছেন তথ্য গোপন করার অপরাধে দল নুসরতের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে পারে। এদিকে নিখিল মার্চ মাসে নুসরতের কাছে বিচ্ছেদ চেয়ে আলিপুর আদালতে দেওয়ানি মামলা দায়ের করেছেন যার শুনানির তারিখ পড়েছে আগামী 20 শে জুলাই। তবে নুসরত পৃথিবীর প্রথম মহিলা যিনি লিভ-ইন রিলেশনশিপে সিঁদুর ও মঙ্গলসূত্র পরেছেন এবং হিন্দু নাম ‘রুহি জৈন’ গ্রহণ করেছেন।

অপরদিকে রোশন কি করবেন বুঝতে না পেরে বৈবাহিক সম্পর্ক বাঁচানোর জন্য ‘রেস্টিটিউশনাল অফ কনজুগাল রাইটস’ অর্থাৎ বৈবাহিক অধিকার পুনঃপ্রতিষ্ঠা করা নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন। কিন্তু এটাই বোঝা যাচ্ছে না, এতদিন ধরে বিবাহ বিচ্ছেদ চেয়ে বৈবাহিক অধিকার পুনঃপ্রতিষ্ঠা করতে আবার উঠে-পড়ে কেন লাগলেন রোশন? শোনা যাচ্ছে, জুলাই মাসেই শ্রাবন্তী-রোশনের মামলার শুনানির দিন ধার্য হয়েছে। অনেকে বলছেন, বিবাহ বিচ্ছেদের পর খোরপোশের দায় এড়াতেই রোশন সমঝোতা করতে চাইছেন। এই বিষয়ে রোশন কিন্তু এখনও মুখ খোলেননি। অপরদিকে শ্রাবন্তীর জীবনে তাঁর প্রেমিক অভিরূপ (abhirup nagchowdhury)-এর আগমন হয়েছে। সুতরাং রোশনের সঙ্গে শ্রাবন্তীর বৈবাহিক সম্পর্ক পুনঃপ্রতিষ্ঠা কতটা হবে তা বলা মুশকিল।

অপরদিকে শোনা যাচ্ছে, নুসরত নাকি অন্তঃসত্ত্বা। নিখিল আগেই জানিয়ে দিয়েছেন, বিগত ছয়মাস ধরে তাঁর সঙ্গে নুসরতের সম্পর্ক নেই। ফলে এই সন্তান তাঁর নয়। তবে নুসরত তাঁর প্রেগনেন্সি নিয়ে মুখ খোলেননি বা বেবিবাম্পের ছবিও শেয়ার করেননি। শ্রাবন্তীর এসব সমস্যা নেই। তবে বোঝা যাচ্ছে, আগামী জুলাই মাস হতে চলেছে ঘটনাবহুল, এক্কেবারে টান টান ক্লাইম‍্যাক্স। শ্রাবন্তী, নুসরতের ত্রিকোণ প্রেমের ও বিবাহ অভিযান এবার বাংলা সিরিয়ালকেও হার মানাতে চলেছে।

Leave a Comment