Hoop News

ফের ঘনীভূত নিম্নচাপ, প্রবল বৃষ্টিতে ভাসতে পারে এই সব রাজ্য

আগামী ৪৮ ঘন্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ হলুদ সর্তকতা জারি  আইএমডি-এর। পাশাপাশি মঙ্গলবার দক্ষিণবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিগত দু সপ্তাহ ধরে দক্ষিনবঙ্গে লাগাতার বৃষ্টি এ বছরের ঘাটতি মেটালেও ফের আরও একবার বৃষ্টিতে ভাসতে চলেছে কলকাতা সহ দেশের একাধিক রাজ্য।

এছাড়াও ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহারে। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও জলপাইগুড়িসহ আরও একাধিক জেলায়। অন্যদিকে আজ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদে বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় সকাল থেকেই আর্দ্রতাজনিত অস্বস্তি দেখা দিয়েছে।

সকাল থেকে কলকাতার আকাশ পরিষ্কার থাকলেও দুপুর থেকে মেঘলা পরিবেশ আর জলীয় আবহাওয়া আরো বেশি অস্বস্তি বাড়িয়ে তুলেছে।  আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। রবিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

এমনকি নিম্নচাপ আর ঘূর্ণাবর্তর জেরে  বৃষ্টি হতে পারে অসম, মেঘালয়, গুজরাট, পশ্চিম রাজস্থান-সহ উত্তরবঙ্গ সিকিম, তামিলনাডু ও পুদুচেরিতে।  ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি এবং উত্তরাখন্ডে। বুধবার থেকে বৃষ্টি হতে পারে হিমাচল প্রদেশ, পঞ্জাব, হরিয়ানা, দিল্লি,  জম্মু-কাশ্মীর, লাদাখ, চন্ডিগড়, তামিলনাডু এবং পুদুচেরিতে।

Related Articles