Hoop PlusTollywood

Srijato Bandopadhyay: চুম্বন দৃশ্য নিয়ে চিন্তায় ছিলেন শ্রীজাত!

শ্রীজাত (Srijato Bandopadhyay) পরিচালিত প্রথম ফিল্ম ‘মানবজমিন’ বক্স অফিসে এখনও অবধি সফল। রাণা সরকার (Rana Sarkar)-এর প্রযোজনায় তৈরি ফিল্ম ‘মানব জমিন’ মুক্তি পেয়েছে 6 ই জানুয়ারি। ফিল্মের কেন্দ্রে একটি বিদ্যালয় তৈরির পরিকল্পনা। এক বৃদ্ধকে একদল মানুষ বোঝান, স্বর্গে যাওয়ার রাস্তা তৈরির জন্য অর্থ প্রয়োজন। কিন্তু কিছু মানুষ এমনও আছেন যাঁরা চান, সরকারি অনুদানে প্রাপ্ত জমিতে একটি স্কুল তৈরি হোক। বরাবর পরিচালক হিসাবে শ্রীজাত ‘মানবজমিন’-কে অন্য ধারার ফিল্ম বলতে রাজি নন। তাঁর মতে, এটি একটি সহজ ধারার ফিল্ম।

‘মানবজমিন’ প্রথমবার টলিউডকে উপহার দিয়েছে এক নতুন জুটি, পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chattopadhyay) ও প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)। ফিল্মে প্রিয়াঙ্কার লুক নিয়েও যথেষ্ট পরীক্ষা-নিরীক্ষা হয়েছে। তবে এই নতুন জুটি নিয়ে মুখ খুলেছেন পরমব্রত। তিনি জানিয়েছেন, বাংলা সিনেমা এখনও বিষয় নির্ভর। প্রিয়াঙ্কা ও রাহুলের ডেবিউ ফিল্ম ‘চিরদিনই তুমি যে আমার’-এর মতো প্রেমের সিনেমা এখনও অবধি দ্বিতীয়বার তৈরি হয়নি। এমনকি এই জুটি এখনও সকলের মনে অম্লান। পরমব্রতর সাথে শ্রীজাতর বহুদিন ধরেই আত্মিক যোগাযোগ রয়েছে। পরমব্রত জানালেন, ‘মানবজমিন’ যেহেতু প্রথম ফিল্ম তাই শুরু থেকেই ভাবনা ছিল এই সিনেমাকে সর্বস্তরের মানুষের সাথে মিলিয়ে দেওয়ার।

তবে এই ফিল্মের শুটিং হয়েছিল করোনাকালে। ফলে নায়ক-নায়িকার চুম্বন দৃশ্য নিয়ে রীতিমত ভয় পেয়েছিলেন শ্রীজাত। কারণ কিন্তু শুধুমাত্র কোভিড ছিল না। নিজের প্রথম ফিল্মে নায়ক-নায়িকার চুম্বন নিয়ে চিন্তিত ছিলেন শ্রীজাত। কিন্তু পরমব্রত ও প্রিয়াঙ্কা তা যথেষ্ট স্বাভাবিক ভাবেই গ্রহণ করেছিলেন।

‘মানবজমিন’-এ স্বর্গের জমি কেনার ঘটনাকে মজাদার মোড়কে উপস্থাপনা করেছেন শ্রীজাত। তবে তার মাধ্যমেই বার্তা দিয়েছেন সংস্কার মুক্ত হওয়ার।

whatsapp logo