whatsapp channel

মাত্র দুই মাসের মধ্যেই স্লট পরিবর্তন স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিকের

করোনা অতিমারীর কারণে বিনোদন জগতে যে অর্থনৈতিক অবক্ষয় শুরু হয়েছিল, তা এখনও কাটেনি। করোনার প্রথম ঢেউ-এর সময় থেকেই অব্যাহত রয়েছে বাংলা সিরিয়ালের সম্প্রচারের সময় পরিবর্তন, হঠাৎই নতুন ধারাবাহিক বন্ধ হয়ে…

Avatar

Nilanjana Pande

করোনা অতিমারীর কারণে বিনোদন জগতে যে অর্থনৈতিক অবক্ষয় শুরু হয়েছিল, তা এখনও কাটেনি। করোনার প্রথম ঢেউ-এর সময় থেকেই অব্যাহত রয়েছে বাংলা সিরিয়ালের সম্প্রচারের সময় পরিবর্তন, হঠাৎই নতুন ধারাবাহিক বন্ধ হয়ে যাওয়ার মতো ঘটনা। এবার আবারও ঘটল তার পুনরাবৃত্তি। স্লট পরিবর্তন হল বাংলা সিরিয়াল ‘বিক্রম বেতাল’-এর এবং তা দর্শকদের না জানিয়েই

বর্তমান সময়ে একমাত্র রূপকথাকেন্দ্রিক বাংলা সিরিয়াল ‘বিক্রম বেতাল’। এটি সম্প্রচারিত হচ্ছে স্টার জলসায়। কিন্তু সম্প্রচার শুরুর দেড় মাসের মধ্যেই আচমকা ধারাবাহিকটির স্লট পরিবর্তন করে দেওয়া হল। বিকাল পাঁচটার সময় সম্প্রচারিত হত ‘বিক্রম বেতাল’। কিন্তু প্রাইম টাইমে সম্প্রচার না হওয়ার কারণে সিরিয়ালটির টিআরপি যথেষ্ট নিম্নমানের। বর্তমানে কম টিআরপির কারণে নতুন সিরিয়ালগুলিকে যথেষ্ট খেসারত দিতে হচ্ছে। শুরু হওয়ার আড়াই মাসের মাথায় অফ এয়ার হয়ে গিয়েছিল স্টার জলসার আরও একটি সিরিয়াল ‘বৌমা একঘর’। ফলে ‘বিক্রম বেতাল’-এর স্লট পরিবর্তনকে চ্যানেলের পক্ষ থেকে একরকম ওয়ার্নিং বলাই যায়।

চলতি সপ্তাহের টিআরপি চার্টে মাত্র 1.1 রেটিং পেয়েছে ‘বিক্রম বেতাল’। ফলে গত 18 ই অক্টোবর থেকে বিকাল পাঁচটার পরিবর্তে দুপুর সাড়ে এগারোটার স্লটে সম্প্রচারিত হচ্ছে এই ধারাবাহিক। অপরদিকে বিকাল পাঁচটার স্লটে চলছে ‘অনুরাগের ছোঁয়া’-র পুনঃসম্প্রচার। জি বাংলাতেও বর্তমানে এই স্লটে নেই কোনো ধারাবাহিক।

‘বেতাল পঞ্চবিংশতি’ অবলম্বনে তৈরি সিরিয়াল ‘বিক্রম বেতাল’ গত 5 ই সেপ্টেম্বর থেকে স্টার জলসায় সম্প্রচারিত হচ্ছে। ছোটদের জন্য তৈরি এই সিরিয়ালের প্রযোজক সুরিন্দর ফিল্মস। ‘বিক্রম বেতাল’-এর শুটিং হয়ে গিয়েছিল প্রায় দুই বছর আগে। প্রথমদিকে সান বাংলাতে এই সিরিয়ালটি সম্প্রচারিত হওয়ার কথা থাকলেও কিছু সমস্যার কারণে পরবর্তীকালে তা স্টার জলসায় সম্প্রচারিত হচ্ছে। ‘বিক্রম বেতাল’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন অদ্রিজা রায় (Adrija Ray), জয় মুখোপাধ্যায় (Joy Mukherjee), শুভাশিস মুখোপাধ্যায় (Shubhashish Mukherjee) প্রমুখ। তবে এই ধারাবাহিকের সবচেয়ে বড় পাওনা হল প্রয়াত অভিনেত্রী পল্লবী দে (Pallavi Dey)। জীবদ্দশায় এই সিরিয়ালের বেশ কয়েকটি পর্বের শুটিং করেছিলেন তিনি। ছোট পর্দার মাধ্যমে রূপকথার নায়িকা হয়ে রইলেন পল্লবী।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

whatsapp logo