whatsapp channel

Business Idea: বাড়িতে বসেই এই ব্যবসা করে রোজগার করতে পারেন লক্ষ লক্ষ টাকা, দিনদিন বাড়ছে চাহিদা

বাড়িতে বসে যদি অনেক টাকা রোজগার করতে চান। আর যদি কম অর্থ বিনিয়োগ করতে চান, তাহলে এই ব্যবসাটি আপনার জন্য ভীষণ উপযুক্ত। বর্তমানে কাজ কর্মের পাশাপাশি অনেকেই কিন্তু ব্যবসা করতে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাড়িতে বসে যদি অনেক টাকা রোজগার করতে চান। আর যদি কম অর্থ বিনিয়োগ করতে চান, তাহলে এই ব্যবসাটি আপনার জন্য ভীষণ উপযুক্ত। বর্তমানে কাজ কর্মের পাশাপাশি অনেকেই কিন্তু ব্যবসা করতে চাইছে? করোনা পরবর্তী সময়ে অনেকেরই কিন্তু চাকরি চলে গেছে, তারা ব্যবসার দিকেই মন দিয়েছেন। এছাড়া চাকরি করার পাশাপাশি যদি ব্যবসা করে আরও টাকা রোজগার করা যায়, তাহলে ক্ষতি কি।

তবে শুধুমাত্র কর্মরত পুরুষই নয়, এই কাজ কিন্তু বাড়ির গৃহবধুরাও করতে পারে। শুধু তাই নয়, যারা পড়াশোনা করছেন অর্থাৎ ছাত্র-ছাত্রীরাও এই ব্যবসা সহজেই করতে পারেন। সবচেয়ে মজার ব্যাপার হল এই ব্যবসাটি আপনি যদি করেন তাহলে আপনি মাত্র ১০ টাকায় জিনিস কিনে প্রায় ৯০ টাকায় জিনিস বিক্রি করতে পারেন। বর্তমানে ব্যবসা করার অনলাইন যে জায়গা গুলি হল সেগুলি হল ফ্লিপকার্ট, মিশো। আপনার বাড়ি থেকে কুরিয়ার বয় এসে জিনিসপত্র তুলে নিয়ে পৌঁছে দেবে গ্রাহকের কাছে।

আপনি কিন্তু মাত্র ২৫ টাকায় জিনিস কিনে ১০০ টাকার সহজেই বিক্রি করতে পারবেন। তার জন্য আপনাকে সহজ একটা কাজ করতে হবে, GSTIN নম্বরে রেজিস্ট্রেশন করতে হবে। এর জন্য প্রথমেই আপনাকে নিজের মোবাইল নম্বর, প্যান কার্ড এবং ইমেইল দিতে হবে। বাড়িতে যদি প্রিন্টার থাকে তাহলে খুবই ভালো হয়। এর সাহায্যে আপনি সহজেই ভুল নিজেই বানিয়ে নিতে পারবেন। এভাবেই আপনি এই সেলিং প্লাটফর্ম এর মাধ্যমে ব্যবসা শুরু করতে পারেন।

যে জিনিসগুলো সহজেই আপনি কিনতে পারবেন, সেটি হল আর্টিফিশিয়াল প্ল্যান্ট। বর্তমানে ঘর সাজানোর জন্য এই গাছগুলো খুবই উপকারী। কলকাতার বড়বাজার থেকে আপনি এ ধরনের আর্টিফিশিয়াল প্ল্যান্ট কিনে ফেলতে পারবেন। এই গাছগুলি আপনার সহজেই ২৫ টাকায় কিনে ১০০ টাকার মধ্যে বিক্রি করতে পারবেন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক