Hoop StoryHoop Viral

Viral: স্যারের জন্মদিন পালন করে তারই হাতে বেধড়ক মার খেলেন ছাত্র, নিন্দার ঝড় নেটদুনিয়ায়

শিক্ষক দিবস হোক বা জন্মদিন। গুরুর জন্য ভালোবাসার মাধ্যমে কিছু করার মাধ্যমে ছাত্রদের কিছু করতে আলাদাই আনন্দ হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে কয়েকজন ছাত্র ভালোবেসে শিক্ষককে কেক উপহার দিলে শিক্ষক চটে গিয়ে ছাত্রদেরকে মারতে শুরু করে দিয়েছেন।

ভিডিওটি সম্ভবত একটি স্কুলের। যেখানে কয়েকজন মিলে ওই শিক্ষকের জন্মদিন পালন করছে। কতজন ছাত্র শিক্ষকের জন্মদিন মনে রেখে তা পালন করছেন এতে তো শিক্ষকের আপ্লুত হওয়ার কথা। কারণ গুরু এবং শিষ্য অন্যতম একটি পবিত্র সম্পর্ক। প্রত্যক্ষভাবে ছাত্রদের পড়ানোর মাধ্যমে একটি সুস্থ এবং স্বাভাবিক সমাজকে গড়ে তোলেন শিক্ষকরা। কখনো ছাত্রদের মনের গভীরে ঢোকার জন্য শিক্ষকরা তাদের বন্ধু হয়ে ওঠেন। কিন্তু ভাইরাল হয়ে যাওয়া শিক্ষকের আচরণে সবাই স্তম্ভিত এবং হতভম্ব। জন্মদিনের উপহার পেয়ে ছাত্রদের ধন্যবাদ জানানো তো দূরস্থান উল্টে ছাত্রটির পিঠে ব্যাপক প্রহার এবং মারতে থাকেন তিনি।

একটি জনৈক ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এই ভিডিওটি ভাইরাল হয়। আর ভিডিওটি প্রকাশ্যে আসতেই রাতারাতি ভাইরাল হয়ে যায়। এই ভিডিওটি দেখে স্পষ্ট বোঝা যাচ্ছে যে একটি শিক্ষকের জন্মদিন পালন করা হচ্ছে। যে শিক্ষকটির জন্মদিন তিনি শিক্ষক চেয়ারে বসে রয়েছেন। তাঁর সামনে রাখা একটি টেবিল। সেখানে অনেক গিফট এবং কেক রাখা হয়েছে। ঘর জুড়ে ছাত্রদের সমাগম। প্রথমে শিক্ষককে আনন্দ সহকারে কেক কাটলেও পরে পরিস্থিতি বিগড়ে যায়। কয়েকজন ছাত্র উৎসাহিত হয়ে শিক্ষকের সামনে ফোম স্প্রে করতে থাকে। একজন ছাত্র তো অতি উৎসাহিত হয়ে শিক্ষকের মুখের সামনে ফোম স্প্রে করতে থাকেন। আর এতেই সেই শিক্ষক ভয়ানক চটে যান। সামনে পাওয়া ছাত্রটিকে বেধড়ক মারতে শুরু করেন।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হতেই নিন্দার ঝড় ওঠে শিক্ষকটির বিরুদ্ধে। অনেকের মতে ছাত্ররা উৎসাহিত হয়ে এটুকু করতেই পারে। তার এমন অভব্য আচরণ করা উচিত হয়নি। দরকার পড়লে তিনি ছাত্রদের মানা করতে পারতেন, প্রহার কেন করতে গেলেন। ছাত্ররা তো ভালোবেসেই তার জন্য এই আয়োজন করেছিল। ধন্যবাদের বদলে মার খেতে হল তাদের। আবার অন্য একটি দল শিক্ষকের পাশে দাঁড়িয়ে ছাত্র দের বিরুদ্ধে আওয়াজ তুলেছেন। তাদের মতে মজা করার একটি সীমারেখা মেনে চলা উচিত।

 

View this post on Instagram

 

A post shared by Be Harami (BH) (@be_harami)