Hoop PlusTollywood

Subhashree Ganguly: অভিনয়ে লেটার মার্কস, পড়াশোনায় দৌড় কতদূর অভিনেত্রী শুভশ্রীর?

দেবশ্রী, ঋতুপর্ণা, রচনাদের পরবর্তী প্রজন্মের টলিউড নায়িকাদের মধ্যে শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের (Subhashree Ganguly) নাম না করলেই নয়। অভিনয় জগতে কোনো পরিচিতি ছাড়াই এই ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা তৈরি করেছেন তিনি। টলিউডে পা রেখে শুধু নিজের পরিচিতিই তৈরি করেননি তিনি, প্রথম সারির একজন অভিনেত্রী হয়ে উঠেছেন শুভশ্রী। তাঁর সমকালীন অন্যান্য অভিনেত্রীরা ছবির সংখ্যা লক্ষণীয় ভাবে কমিয়ে দিলেও শুভশ্রীর ক্ষেত্রে কিন্তু ব্যাপারটা উলটো। মূলধারার বাণিজ্যিক ছবি থেকে সরে এসে ভিন্ন ভিন্ন গল্প বেছে নিচ্ছেন তিনি। ঘষামাজা করছেন নিজের অভিনয় দক্ষতা নিয়ে। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে জনপ্রিয়তাও।

তবে এই প্রতিবেদনে অভিনেত্রী শুভশ্রী নয়, বরং জানব ছাত্রী হিসেবে তিনি কেমন ছিলেন। জানা যায়, বর্ধমান মিউনিসিপ্যাল কলেজ থেকে পাশ করেছেন তিনি। তারপরে আবার আইআইএম-এ ভর্তি হন শুভশ্রী। ম্যানেজমেন্ট নিয়ে স্নাতক পাশ করেছেন তিনি। পড়াশোনায় তিনি বেশ ভালো ছিলেন বলেই জানা যায়। তবে তাঁর ইচ্ছা ছিল অভিনয়ে আসার।

শুভশ্রী গঙ্গোপাধ্যায়

বর্ধমানের মেয়ে শুভশ্রী নায়িকা হওয়ার স্বপ্ন নিয়ে এসেছিলেন কলকাতায়। তবে প্রথমেই বাংলা ছবিতে সুযোগ পাননি তিনি। ওড়িয়া ভাষার ছবি ‘মাতে তা লাভ হেলারে’ দিয়ে ২০০৮ সালে অভিনয়ে ডেবিউ হয় তাঁর। বাংলায় শুভশ্রীর প্রথম ছবি ‘পিতৃভূমি’। যদিও সেই ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি। নায়িকা হিসেবে প্রথম ‘বাজিমাত’ ছবিতে অভিষেক হয় শুভশ্রীর। বিপরীতে নায়ক জিৎ। না, প্রথম ছবিতেই বাজি মাত করতে পারেননি তিনি। কিন্তু ভাগ্য সুপ্রসন্ন ছিল শুভশ্রীর।

সে সময়ে উঠতি নায়ক দেবের সঙ্গে তাঁকে কাস্ট করা হয় ‘চ্যালেঞ্জ’ ছবিতে। এই ছবিই কেরিয়ারের মোড় ঘুরিয়ে দেয় শুভশ্রীর। ছবি তো সুপারহিট হয়ই, উপরন্তু দর্শকরা পায় নতুন জুটি দেব-শুভশ্রী। তারপর গঙ্গা দিয়ে অনেক জলই বয়ে গিয়েছে। অনেক হিট, সুপারহিট ছবি, সম্পর্ক ভাঙা গড়ার পর এখন পরিচালক রাজ চক্রবর্তীর স্ত্রী এবং ছোট্ট ইউভানের মা শুভশ্রী। আসতে চলেছে আরো এক সদস্য। রাজ জানিয়েছিলেন, সম্ভবত চলতি বছরের ডিসেম্বর মাসেই দ্বিতীয় বার মা হবেন শুভশ্রী। আপাতত তাঁর হাতে কোনো ছবির কাজ না থাকলেও নাচের রিয়েলিটি শোয়ের বিচারকের আসনে রয়েছেন অভিনেত্রী।