Hoop PlusTollywood

Sudipa Chatterjee: সন্তানের জন্মদিনেই কোল খালি সুদীপার, আবেগী হয়ে পড়লেন ‘রান্নাঘর’-এর সঞ্চালিকা

সুদীপা চট্টোপাধ্যায় (Sudipa Chatterjee) বাংলা টেলিভিশনের পর্দায় এক অতি পরিচিত মুখ। তার কুকিং শো ‘সুদীপার রান্নাঘর’ বেশ জনপ্রিয় ছিল টিভি পর্দায়। প্রায় এক দশকের বেশি সময় ধরে টিভি পর্দায় সম্প্রচারিত হয়েছিল এই শো। আর শুরু থেকে এই শোয়ের সঞ্চালনা করতেন সুদীপা। এককথায় টিভি পর্দায় সকলেই তার হাত ধরেই রান্না শিখতেন একটু সময়। তাই মহিলামহলে তো সুদীপা জনপ্রিয় ছিলেনই, অনেক পুরুষের কাছেও তিনি ছিলেন পরিচিত। তবে এই কুকিং শো বন্ধ হওয়ার পর আপাতত সংসারে মন দিয়েছেন তিনি। ঘর, পরিবার নিয়েই এখন তার দিন কাটে।

তবে বসন্তের শেষে মন খারাপি বয়ে বেড়াচ্ছেন ছোট পর্দার এই সঞ্চালিকা। কারণ সে চলে গিয়েও রয়ে গেছে সুদীপার মনে, প্রাণে, চিন্তনে। তাই আজও মনে পড়ে তার এই প্রিয়জনকে, যাতে তিনি হারিয়েছেন বছরখানেক আগেই। তাই আজও স্বজনহারার শোক বয়ে বেড়ান তিনি। কয়েকমাস আগেই তিনি হারিয়েছেন নিজের প্রিয় পোষ্য সারমেয় ভানু। সুদীপার অত্যন্ত আদরের ছিল এই ভানু। তাই ভানুর চলে যাওয়াটা মেনে নিতে আজও একইভাবে কষ্ট পান তিনি।

বুধবার ছিল এই আদরের পোষ্য ভানুর জন্মদিন। ২২ শে মার্চ তাকে বাড়িতে এনেছিলেন সুদীপা। তাই এই দিনটিকে ভানুর জন্মদিন হিসেবে পালন করেন তিনি। আর এই দিনেই সে নেই। তাই এই বিশেষ দিনে আবেগী হয়ে পড়লেন সঞ্চালিকা। নিজের ফেসবুক হ্যান্ডেল থেকে ভানুর সঙ্গে একটি ছবি পোস্ট করেই আবেগী কথা লিখলেন তিনি। ছবির ক্যাপশনে সুদীপা লেখেন, ‘সারা দিনে অনেক কাজে ভুলে থাকার ভান করেও লাভ হল না কোনও। এই প্রথম বার তোমার জন্মদিনে আমার কোলে বসে কেক খেলে না। তোমার মতো কেউ কোনও দিন ছিল না, হবে না। তুমি সেরা ছিলে, সেরা থাকবে। শুভ জন্মদিন। মা তোমায় খুব ভালবাসে।’

প্রসঙ্গত, ভানুকে হারিয়ে ফেলার পর মানসিকভাবে ভেঙে পড়েছিলেন সুদীপা। কারণ নিজের ছেলে আদিদেবের থেকে ভানুকে কিছু কম ভালোবাসতেন না তিনি। আর সেই কারণেই তার চলে যাওয়া আজো মনে নিতে পারেননি তিনি। তবে এখন ভানুর জায়গায় এসেছে তার আরেক পোষ্য। তাকে ঘিরেই ভালো থাকার চেষ্টায় রয়েছেন সুদীপা। তার নামও রেখেছেন ভান্টু।