Hoop PlusTollywood

Sudipa Chatterjee: গোমাংস রাঁধার জেরে শুরু তুমুল নিন্দে, বিতর্কের শিকার হয়ে মুখ খুললেন সুদীপা

তিনি ‘রান্নাঘরের রানী’। দীর্ঘদিন ধরে কলকাতায় জনপ্রিয় রান্নার শো সঞ্চালনা করার পর এবার ওপার বাংলার মানুষদের তাঁর হাতের ম্যাজিক দেখাতে গিয়েছেন সুদীপা চট্টোপাধ্যায় (Sudipa Chatterjee)। বাংলাদেশের দর্শকরা তাঁর রান্না দেখে খুশি। কিন্তু এই শোয়ের একটি পর্ব নিয়েই সম্প্রতি বাঁধল গণ্ডগোল। সোশ্যাল মিডিয়ায় ওই শোতে গোমাংস রাঁধার একটি ভিডিও নিয়ে শুরু হয়েছে তুলকালাম। তুমুল ক্রোধের মুখে পড়তে হচ্ছে সুদীপাকে। তাঁকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি থেকে শুরু করে তাঁর ছোট ছেলে আদিদেবকে অপহরণের হুমকিও আসছে লাগাতার।

সোশ্যাল মিডিয়ায় সুদীপার ভিডিওটি ছড়িয়ে পড়তেই গোমাংস বিতর্কে উত্তাল নেটপাড়া। তীব্র ক্ষোভের মুখে পড়ে ভেঙে পড়েছেন সুদীপা। সংবাদ মাধ্যমের কাছে তিনি বলেন, যারা তাঁকে আক্রমণ করছেন, ট্রোল করছেন তাদের মধ্যে অধিকাংশ মানুষই ভিডিওটি পুরোটা দেখেননি বলে নিশ্চিত তিনি। সুদীপার দাবি, তিনি গোমাংস রান্না করা বা খাওয়া তো দূরস্ত, ছোঁননি পর্যন্ত। এখনো ভিডিওগুলি অপরিবর্তিত অবস্থায় রয়েছে। যে কেউ দেখতে পারে বলে মন্তব্য করেন সুদীপা। তিনি আরো অভিযোগ করেন, তাঁর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়, বাবুল সুপ্রিয়র ছবি পোস্ট করে অশ্লীল ভাষায় আক্রমণ শানানো হচ্ছে। অথচ এর সঙ্গে তৃণমূল বা অন্য কোনো রাজনৈতিক দলের যোগ নেই বলে দাবি সুদীপার। তিনি অভিযোগ করেন, তাঁকে জ্যান্ত পুড়িয়ে মারা, তাঁর ছেলেকে অপহরণ করার হুমকি আসছে। তাঁর মৃত মাকে অকথ্য গালিগালাজ করা হচ্ছে।

সুদীপা আরো বলেন, শোয়ের উদ্যোক্তারা তাঁকে জানিয়েছিলেন যে গোমাংস তাদের জাতীয় খাবারের মধ্যে অন্যতম। কোরবানির ইদ উপলক্ষে অনুষ্ঠানটি হচ্ছিল। তিনি কারোর ধর্মাচরণে আঘাত দিতে চাননি বলে মন্তব্য করেন সুদীপা। তাঁর কথায়, ভারত ধর্মনিরপেক্ষ দেশ। আর ভারতের হয়ে বাংলাদেশে প্রতিনিধিত্ব করতে গিয়েছিলেন তিনি। বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজার সময়ে তাই সরে আসতে চাননি তিনি। এখানেই না থেমে সুদীপা আরো বলেন, শুটিং এর দিন স্টুডিওতে মুরগির মাংস ছাড়া অন্য কোনো মাংস রান্না হয়নি। তাঁকে আমন্ত্রণ করে কেউ গোমাংস রান্না করেননি। সকলে যখন তাঁর ধর্ম সম্পর্কে এতটা সহিষ্ণু তখন তিনি অন্যের ধর্মাচরণে কীভাবে আঘাত করতেন, প্রশ্ন করেন সুদীপা।

ক্ষুব্ধ সুদীপা পালটা প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন, কোন সনাতন ধর্ম মৃত মা এবং সন্তানকে অশ্লীল আক্রমণ করতে শেখায়? তিনি এও জানান, তাঁর ছোট ছেলে আদিদেবকেও অপহরণের হুমকি পেতে হচ্ছে। হুমকির ভয়ে ছেলেকে কোথাও খেলতে পর্যন্ত নাকি যেতে দিতে পারছেন না সুদীপা।

Related Articles