Bengali SerialHoop Plus

টেলিভিশনের জনপ্রিয় সঞ্চালিকা ঋষি কৌশিকের বাহুবন্ধনে, চিনতে পারছেন ইনি কে!

বাংলা ধারাবাহিকের যুগের প্রারম্ভিক পর্ব তখন মধ্যযামে। একঝাঁক নতুন অভিনেতা-অভিনেত্রীর প্রবেশ ঘটেছিল স্টুডিওপাড়ায়। প্রায় কেউই স্টারকিড নন। চ্যানেল নয়, সেই সময় প্রযোজনা সংস্থার কাছে অডিশন দিতে হত। জাঁকজমক নয়। প্রাধান্য পেত অভিনয়। টিআরপি নয়, গুরুত্বপূর্ণ ছিল চিত্রনাট্য। সেই সময় সবেমাত্র তৈরি হয়েছে অর্কুট ও ফেসবুক। সেলিব্রিটি থেকে সাধারণ মানুষ সকলের কাছেই তখন ফেসবুক প্রাধান্য পেত না। আসেনি স্মার্টফোন। এই ধরনের এক সুন্দর সময়ে সকলের মন জয় করেছিল ‘একদিন প্রতিদিন’ নামে একটি ধারাবাহিক। ধারাবাহিকটি পরিচালনা করতেন অনিন্দ্য ব্যানার্জী (Anindya Banerjee), ইন্ডাস্ট্রির সেই কতিপয় পরিচালকদের অন্যতম যাঁদের হাতে পরিচালনার ব্যাটন উঠলেই ধারাবাহিক হয়েছে সুপারহিট, অন্য ঘরানার ফিল্ম দেখেছে তাঁর পরিচালনার মুন্সীয়ানা।

‘একদিন প্রতিদিন’-এ মুখ্য চরিত্রে অভিনয় করতেন ঋষি কৌশিক (Rishi Kaushik) ও সুদীপা চট্টোপাধ্যায় (Sudipa Chatterjee)। সুদীপা তখন নবাগতা। সংবাদ পাঠিকা হওয়ার পাশাপাশি তিনি অভিনয় শুরু করেছিলেন। সুদীপা জানিয়েছেন, অনিন্দ্যবাবুই সেদিন তাঁকে অভিনয়ের প্রশিক্ষণ দিয়েছিলেন। নিজের মতো করে সুদীপাকে দিয়ে অভিনয় করিয়ে নিয়েছিলেন এই দক্ষ পরিচালক। ‘একদিন প্রতিদিন’ অফ এয়ার হয়ে গিয়েছে দীর্ঘদিন হল। কিন্তু এখনও অবধি দর্শকদের অধিকাংশ ইউটিউব চ্যানেলের মাধ্যমে ধারাবাহিকটির বিভিন্ন পর্ব দেখেন। এদিন সুদীপা ‘একদিন প্রতিদিন’-এর কিছু মুহূর্ত শেয়ার করেছিলেন ফেসবুকে।

নস্টালজিক তিনিও। ছবিগুলিতে তুলে ধরা হয়েছে ঋষি ও সুদীপার কিছু দৃশ্য। সুদীপার পরনে রয়েছে কমলা পাড়ের শাড়ি, কপালে মেরুন টিপ, চুলে খোঁপা। আপাদমস্তক গৃহবধূ তিনি। ঋষির পরনে রয়েছে কমলা-সাদা রঙের প্রিন্টেড পাঞ্জাবি। ছবিগুলি ফেসবুকে শেয়ার করে সুদীপা লিখেছেন, এই দৃশ্যগুলির শুটিংয়ের সময় ঋষির সাথে তাঁর মুখ দেখাদেখি বন্ধ ছিল। মারপিটও করতেন তাঁরা। যথেষ্ট ঝগড়া হত দুই বন্ধুর। কিন্তু এতগুলি বছর পর সেই ঘটনা ভেবে সত্যি হাসি পায় তাঁর।

সুদীপার ছবির নিচে কমেন্ট সেকশনে অনিন্দ্যবাবু লিখেছেন, তাঁর এখনও মনে আছে শুটিংয়ের মুহূর্তগুলি। ঋষিও ভেসেছেন নস্টালজিয়ায়। তিনি লিখেছেন, এই স্মৃতিগুলি সোনার চেয়েও দামি। নেটিজেনদের একাংশ মনে করেছেন ফেলে আসা দিনগুলির কথা। ‘একদিন প্রতিদিন’-এর এই মুহূর্তগুলি সত্যিই অতুলনীয়।

whatsapp logo