Advertisements

Summer Vacation: গরমের ছুটি বেড়ে গেল আরো কিছুদিন, কবে খুলবে স্কুল?

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow
Advertisements

ভোটের সময় পশ্চিমবঙ্গের রাজ্যের বিদ্যালয় গুলিতে বড় ঘোষণা করা হলো এবং আপনারও বাড়ির বাচ্চাটি যদি বিদ্যালয়ে পড়ে, তাহলে এই খবরটি আপনার জন্য ভীষণ জরুরী। স্কুল শিক্ষা দপ্তর থেকে জানানো যাচ্ছে মোটামুটি যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আগামী ৩ রা জুন স্কুলের পঠন পাঠন শুরু করবে, প্রত্যেকটি বিদ্যালয় গুলো। আবারো বিদ্যালয়ের খোলার দিনক্ষণ পাল্টানো হলো বদলে গেল এই সময় তবে কবে স্কুল খুলবে, সেই নিয়েই বড় ঘোষণা হয়ে গেল বাংলায়।

কবে স্কুল খুলছে? কি জানাচ্ছে শিক্ষা দপ্তর?অতিরিক্ত গরম পড়ার জন্যই কিন্তু এত আগে গরমের স্কুল গরমের ছুটি দিতে বাধ্য হয়েছিল সরকারি স্কুল এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল। সেই জন্যই গত ২২শে এপ্রিল ছুটি ঘোষণা করা হয়েছিল, তারপরে বলা হয়েছিল যে ২রা জুনের পরে স্কুল খুলবে, কিন্তু সেই ঘোষণাকেই আবার পাল্টানো হল, আচমকাই গরমের ছুটির দিনক্ষণ কিন্তু আরো খানিকটা বাড়িয়ে দেওয়া হল। জানানো হয়েছে, আগামী ১০ই জুন থেকে আবার করে বিদ্যালয়ের পঠন পাঠন শুরু হবে হ্যাঁ ঠিকই শুনেছেন।

শিক্ষক-শিক্ষিকাদের যে সমস্ত নিয়ম মেনে চলতে হবে –

শিক্ষা দপ্তর থেকে জানানো হয়েছে আগামী ২ রা জুন নয়, তার বদলে ১০ ই জুন বিদ্যালয় এর পঠন পাঠন শুরু হবে। সরকারি স্কুল থেকে শুরু করে সরকারি সাহায্য প্রাপ্ত স্কুলগুলিতে ওই একই দিনে বিদ্যালয়ের শুরু করার কথা জানানো হয়েছে। কিন্তু শিক্ষক-শিক্ষিকাদের ক্ষেত্রে একেবারেই নিয়ম কিন্তু আলাদা, ১০ই জুন হয়তো ছাত্রছাত্রীরা বিদ্যালয় আসবে, কিন্তু তার অনেক আগেই অর্থাৎ ৩ তারিখেই বিদ্যালয় যেতে হবে শিক্ষক-শিক্ষিকাদের। এতদিন বিদ্যালয়ে বন্ধ ছিল, ভোটের কাজের জন্য বিদ্যালয়গুলিকে ব্যবহার করা হয়েছিল, তাই ভোটের ফলাফলের পরের দিনই বিদ্যালয় খোলা একেবারেই উচিত হবে না। সেক্ষেত্রে প্রথমে শিক্ষক শিক্ষিকারা গিয়ে ছাত্রদের উপযুক্ত একটা পরিবেশ তৈরি হওয়ার পরে শুরু করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Shreya Maitra Chatterjee
Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow