Finance News

Sunday Market Price: রবিবারের বাজারে দুর্মূল্য ইলিশ, মাংসের দামেও ঘটল ব্যাপক পরিবর্তন!

আজ রবিবার। আর এই রবিবার মানেই বাঙালির কাছে একটা আলাদা অনুভূতি। কারণ এই দিনটা বেশিরভাগ বাঙালির কাছেই ছুটির দিন। আর ছুটির দিনে দুপুরে খাবার থালায় কিছু খামতি রাখেন না কেউই। তাই এইদিন সকাল সকাল ব্যাগ হাতে বাজারে ভিড় জমান ক্রেতারা। আর এইদিন শহর থেকে মফঃস্বল, সব জায়গাতেই বাজার বসে।

কিন্তু বিগত দিনে বাজার অগ্নিমূল্য হয়েছে রাজ্যে। একদিকে যেমন আকাশছোঁয়া দাম হয়েছে সবজির, অন্যদিকে মাছ, মাংসের দামেও লেগেছে আগুন। বিশেষ করে বর্ষার রুপোলি ফসল ইলিশের যোগান কম থাকায় বিগত সপ্তাহ থেকেই দাম বেড়েছে ইলিশের। এখন একনজরে দেখে নিন যে রবিবার কোন জিনিসের বাজারদর রইল কেমন।

■ ইলিশের দাম: আজ কলকাতার বাজারে ৫০০ গ্রামের ইলিশের দাম রয়েছে কেজিপ্রতি ৮০০-৯০০ টাকা। তবে আজ ভালো আকারের ইলিশ খেতে হলে গুনতে হবে ১ হাজার টাকা বা তারও বেশি।

■ অন্যান্য মাছের দাম: ইলিশের পাশাপাশি আজ রুই মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ২০০-২৫০ টাকা, যেখানে ভালো সাইজের কাতলা বিকোচ্ছে ৩৫০-৪০০ টাকা প্রতি কেজিতে। আজ ভেটকির কেজি রয়েছে ৬০০-৬৫০ টাকা।

■ মাংসের দাম: মাছের পাশাপাশি আজ দাম বেড়েছে মাংসেরও। চিকেনের দাম রয়েছে প্রতি কেজিতে ১৯০-২১০ টাকা। গোটা মুরগির দাম রয়েছে কেজি প্রতি ১৩০-১৪০ টাকা। দেশি মুরগি বিকোচ্ছে ৩৮০-৪২০ টাকা প্রতি কেজি দরে। এছাড়াও আজ খাঁসি মাংস বিকোচ্ছে ৭৫০-৮০০ টাকা প্রতি কেজি দরে।

Related Articles