Advertisements

Sunday Market Price: রবিবারের বাজারে অগ্নিমূল্য চিকেন-মাটন, ইলিশের দাম কেমন রয়েছে আজ!

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Follow
Advertisements

আজ রবিবার। সপ্তাহের মধ্যে এই একটি দিনেই কর্মদিবস থেকে বিরতি পাওয়া যায়। আর এই রবিবার মানেই বাঙালির কাছে একটা আলাদা অনুভূতি। কারণ এই দিনটা বেশিরভাগ বাঙালির কাছেই ছুটির দিন। আর ছুটির দিনে দুপুরে খাবার থালায় কিছু খামতি রাখেন না কেউই। তাই এইদিন সকাল সকাল ব্যাগ হাতে বাজারে ভিড় জমান ক্রেতারা। আর এইদিন শহর থেকে মফঃস্বল, সব জায়গাতেই বাজার বসে।

কিন্তু বিগত দিনে বাজার অগ্নিমূল্য হয়েছে রাজ্যে। একদিকে যেমন আকাশছোঁয়া দাম হয়েছে সবজির, অন্যদিকে মাছ, মাংসের দামেও লেগেছে আগুন। বিশেষ করে বর্ষার রুপোলি ফসল ইলিশের যোগান কম থাকায় বিগত সপ্তাহ থেকেই দাম বেড়েছে ইলিশের। সেইসঙ্গে আগামীকাল রান্নাপুজো। তাই বাজারে ভিড় তো জমছে। কিন্তু বাজার থেকে কি হাসিমুখে ফিরছেন ক্রেতারা? একনজরে দেখে নিন যে রবিবার কোন জিনিসের বাজারদর রইল কেমন।

■ ইলিশের দাম: আজ কলকাতার বাজারে ৫০০ গ্রামের ইলিশের দাম রয়েছে কেজিপ্রতি ৭০০-৮০০ টাকা। তবে আজ ভালো আকারের ইলিশ খেতে হলে গুনতে হবে ১ হাজার টাকা বা তারও বেশি। কোথাও কোথাও এই দশম গিয়ে দাঁড়িয়েছে ১২০০ টাকা প্রতি কেজিতেও।

■ অন্যান্য মাছের দাম: ইলিশের পাশাপাশি আজ রুই মাছের প্রতি কেজিতে দাম রয়েছে ২১০-২২০ টাকা, যেখানে ভালো সাইজের কাতলা বিকোচ্ছে ৩৫০-৪০০ টাকা প্রতি কেজিতে। আজ ভেটকির কেজি রয়েছে ৬০০-৬৫০ টাকা। পমফ্রেট বিক্রি হচ্ছে ৩৫০-৪০০ টাকা কেজি থেকে। পাবদার কেজি রয়েছে ৩৫০-৪০০ টাকা।

■ মাংসের দাম: মাছের পাশাপাশি আজ দাম বেড়েছে মাংসেরও। চিকেনের দাম রয়েছে প্রতি কেজিতে ২৪০-২৫০ টাকা। গোটা মুরগির দাম রয়েছে কেজি প্রতি ১৫০-১৬০ টাকা। দেশি মুরগি বিকোচ্ছে ৪৮০-৫২০ টাকা প্রতি কেজি দরে। এছাড়াও আজ খাঁসি মাংস বিকোচ্ছে ৭৫০-৮০০ টাকা প্রতি কেজি দরে।

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরে...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow