whatsapp channel

Sunidhi Chauhan: কম বয়সে বিয়ে করে সুখে পাইনি: সুনিধি চৌহান

বলিউডে নিত্য নতুন গায়িকারা এখন লাইমলাইটে উঠে আসলেও যাঁদের দাপট কোনোদিনই কমার নয়, তাঁদের মধ্যে একজন সুনিধি চৌহান (Sunidhi Chauhan)। বহু বছর ধরে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত তিনি।…

Nirajana Nag

Nirajana Nag

বলিউডে নিত্য নতুন গায়িকারা এখন লাইমলাইটে উঠে আসলেও যাঁদের দাপট কোনোদিনই কমার নয়, তাঁদের মধ্যে একজন সুনিধি চৌহান (Sunidhi Chauhan)। বহু বছর ধরে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত তিনি। তাঁর কণ্ঠে স্থান পেয়েছে বহু জনপ্রিয়, সুপারহিট গান। কিছু কিছু এমন গান রয়েছে যা যেন শুধুমাত্র সুনিধির জন্যই তৈরি হয়েছিল। তিনি ছাড়া ওই গানগুলির প্রতি আর কেউ সঠিক বিচার করতে পারত না। কিন্তু কেরিয়ারে যত সফলই হন না কেন, ব্যক্তিগত জীবনের শুরুতেই হোঁচট খেতে হয়েছিল তাঁকে।

মাত্র ১৮ বছর বয়সে ভালোবেসে তিনি বিয়ে করেছিলেন কোরিওগ্রাফার আহমেদ খানের ভাই ববি খানকে। সালটা ২০০২। সেই বিয়ের মেয়াদ ছিল মোটে এক বছর। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই বিয়ে এবং বিবাহ বিচ্ছেদ নিয়ে কথা বলতে শোনা যায় গায়িকাকে। তিনি অকপটে স্বীকার করে নেন, ওই বিয়েই ছিল তাঁর জীবনের সবথেকে বড় ভুল। অত কম বয়সে বিয়ে করেও দাম্পত্য জীবনে সুখের মুখ দেখেননি সুনিধি।

সুনিধি চৌহান

তবে এটাকে তিনি শিক্ষা হিসেবেই দেখেন। তাঁর কথায়, এত কম বয়সে তাঁর উপর দিয়ে অনেক বড় ঝড় বয়ে গিয়েছিল। এর জন্য তিনি ঈশ্বরের প্রতি কৃতজ্ঞ। সুনিধি বলেন, তিনি যখন ওই পরিস্থিতিতে ছিলেন তখনি তাঁর উপলব্ধি হয়েছিল যে তিনি ভালো নেই। খারাপ সময় কাটাচ্ছেন, ভুল করেছেন। আবার সেই সঙ্গে এই বিশ্বাসটাও ছিল যে তিনি খুব তাড়াতাড়ি ওই খারাপ সময়টা থেকে বেরিয়ে আসবেন। জীবনে ভুল করেছেন বলেই সাফল্যও পেয়েছেন, এমনটাই মনে করেন সুনিধি।

২০০৩ সালে বিবাহ বিচ্ছেদ হয় গায়িকার। দীর্ঘদিন পর ২০১২ তে সঙ্গীত পরিচালক হিতেশ সোনিকের সঙ্গে দ্বিতীয় বিয়ে সারেন তিনি। সেটাও ছিল প্রেমের বিয়ে। কিন্তু দ্বিতীয় বারে আর ভুল করেননি সুনিধি। স্বামী সন্তানকে নিয়ে ভালো আছেন তিনি। ওই সাক্ষাৎকারেই নিজের গানের কেরিয়ার নিয়েও কথা বলেন সুনিধি। তিনি জানান, তাঁর কণ্ঠকে অনেকেই ‘পুরুষালি’ বলেন। সরু আর মোটা কণ্ঠের মাঝের কণ্ঠস্বরের অধিকারিণী তিনি। এই ধরণের মেয়েদের বলা হয়, তাদের কণ্ঠ পুরুষালি। তবে এটাকে ঈশ্বরের আশীর্বাদ হিসেবেই দেখেন সুনিধি। তিনি আরো জানান, অনেক পরিচালকই তাঁকে শুধুমাত্র ‘আইটেম সং’ গায়িকা করে রেখেছিলেন। তাঁকে প্রথম বিশ্বাস করে সুযোগ দেন অনু মালিক। সুনিধি বুঝিয়ে দিয়েছিলেন যে তিনিও রোম্যান্টিক গান গাইতে জানেন।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই